• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

যার গুলিতে বঙ্গবন্ধুকে হত্যা সেই মোসলেউদ্দিন ভারতে আটক: আনন্দবাজার

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২০ এপ্রিল ২০২০, ১২:১৯
যার গুলিতে বঙ্গবন্ধুকে হত্যা সেই মোসলেউদ্দিন ভারতে আটক
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অপর এক খুনি মোসলেউদ্দিন ভারতে আটক

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অপর এক খুনি মোসলেউদ্দিন ভারতে আটক করা হয়েছে বলে খবর প্রকাশ করেছে ভারতীয় বাংলা গণমাধ্যম আনন্দবাজার পত্রিকা। বাংলাদেশের গোয়েন্দা সূত্রের বরাত দিয়ে খবরটি প্রকাশ করে প্রত্রিকাটি।

গণমাধ্যমটির ওই খবরে বলা হয়- আব্দুল মাজেদের মতো পরিচয় লুকিয়ে শেখ মুজিবুর রহমানের আর এক খুনিও দীর্ঘদিন পশ্চিমবঙ্গে আশ্রয় নিয়ে রয়েছে বলে দাবি বাংলাদেশের গোয়েন্দা সূত্রের। মাজেদকে জেরা করে বাংলাদেশের গোয়েন্দারা তার বিষয়ে জানতে পেরেছেন বলে ওই সূত্রের দাবি। ভারতের গোয়েন্দাদের সহযোগিতায় রিসেলদার (বরখাস্ত) মোসলেউদ্দিন নামে এই সাবেক সেনা অফিসারকে উত্তর চব্বিশ পরগনায় তার ডেরা থেকে আটক করা হয়েছে বলেও সূত্রের দাবি। আবার অন্য একটি সূত্রের খবর, মাজেদ আটক হওয়া মাত্রই নিজের মৃত্যু-সংবাদ ছড়িয়ে গা-ঢাকা দিয়েছে মোসলেউদ্দিন।

ভারতের গোয়েন্দাদের একটি সূত্রের অবশ্য দাবি, লকডাউনের সময় ভারত থেকে মোসলেউদ্দিনকে গ্রেফতার করে নিয়ে যেতে সমস্যা হতে পারে বলে বাংলাদেশ বিষয়টি ভারতের গোয়েন্দাদের জানায়। ভারতীয় গোয়েন্দারা এই খুনিকে কার্যত তাড়িয়ে সীমান্তের কোনো একটি অরক্ষিত এলাকা দিয়ে বাংলাদেশের গোয়েন্দাদের হাতে তুলে দিয়েছেন। তবে সরকারিভাবে কোনো তথ্যই কেউ স্বীকার করেননি। গোয়েন্দা সূত্রের খবর, উত্তর ২৪ পরগনার একটি আধাশহরে ইউনানি চিকিৎসক সেজে ভাড়া থাকছিল মোসলেউদ্দিন। তিনিও ফেরার হওয়া ফাঁসির আসামি। ১৯৭৫-এর ১৫ আগস্ট শেখ মুজিবুর রহমানের বাড়িতে হানা দেওয়া দলটির সামনের সারিতে ছিলেন মোসলেউদ্দিন। অনেকের দাবি, মোসলেউদ্দিনই গুলি করে হত্যা করেছিল মুজিবকে।

সি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিএনপি নেতাদের স্ত্রীরা ভারতীয় শাড়ি তেমন কেনেন না : রিজভী
ভারতীয় পণ্য বর্জন আন্দোলন নিয়ে বিএনপিতে দ্বন্দ্ব!
বিএনপির ভারত বর্জন কর্মসূচির কারণ জানালেন নাছিম
ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসছে শুক্রবার
X
Fresh