• ঢাকা বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১
logo

রাত পোহালেই বিসিবির বোর্ড সভা, আলোচনায় থাকবেন কোচ সালাউদ্দিন

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০১ জুলাই ২০২৪, ১৭:৫৬
বাংলাদেশ
ছবি- সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপ মিশন শেষ করে দেশে ফিরেছেন ক্রিকেটাররা। এর মাঝেই বোর্ড সভায় বসছেন বিসিবি পরিচালকরা। নিয়মিত রুটিন অনুযায়ী এই সভা হলেও তাতে আলোচনায় থাকবে বাংলাদেশ দলের বিশ্বকাপ পারফরম্যান্স।

মঙ্গলবার (২ জুলাই) বিকেল ৩টায় ‘বিসিবির হোম অব ক্রিকেট’ মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে শুরু হবে এই সভা।

সেখানে আনুষ্ঠানিক এজেন্ডায় পূর্বাচলে শেখ হাসিনা ক্রিকেট স্টেডিয়ামের নির্মাণকাজের অগ্রগতি ও আসন্ন নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ থাকছে। তবে নাজমুল হোসেন শান্তদের পারফরম্যান্সও আলোচনায় উঠবে বলেও জানা গিয়েছে। এ ছাড়াও কোচ সালাউদ্দিনকে নিয়েও আলোচনা হতে পারে।

কাগজে-কলমে এবার টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বে ইতিহাসের নিজেদের সবচেয়ে বেশি তিন ম্যাচ জিতেছে বাংলাদেশ। তবে এই তিন জয়ের দুটিই ছিল আইসিসি সহযোগী দেশ নেপাল ও নেদারল্যান্ডসের বিপক্ষে।

সুপার এইটে উঠে বাংলাদেশ একটি ম্যাচও জিততে পারেনি। বড় দুই দল অস্ট্রেলিয়া ও ভারতের বিপক্ষে বিন্দুমাত্র লড়াই করতে পারেনি। আফগানিস্তানের বিপক্ষে সেমিফাইনাল সমীকরণ থাকলেও সেই লক্ষ্য তাড়া করার সাহস দেখাতে পারেনি টাইগাররা।

গুঞ্জন রয়েছে এই বোর্ড সভায় দেশসেরা কোচ সালাউদ্দিনকে নিয়েও আলোচনা করা হবে। কারণ, প্রতি মাসে প্রায় অর্ধকোটি টাকা বেতন নেওয়া হাথুরুসিংহের ওপরে খুশি নন বেশ কয়েকজন বোর্ড পরিচালক। তার অধীনে ওয়ানডে এবং টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনাল খেলতে ব্যর্থ হয়েছে বাংলাদেশ।

বিদেশি কোচদের পিছনে এত কোটি কোটি টাকা খরচ করেও যখন সাফল্য আসছে না, তখন দেশি কোচদের নিয়ে চিন্তা করতে চায় বিসিবি। দেশপ্রেম এবং ক্রিকেটারদের সঙ্গে বোঝাপড়ার দিকগুলো চিন্তা করে দেশি কোচদের নিয়ে পরিকল্পনা সাজাতে চায় ক্রিকেট বোর্ড।

যেখানে সবার থেকে এগিয়ে খালেদ মাহমুদ সুজন এবং মোহাম্মদ সালাউদ্দিন। তবে জানা গেছে, সুজন জাতীয় দলের কোচ হতে চান না। তাই বোর্ড সভায় তার নাম উঠলে তিনি সালাউদ্দিনকে দায়িত্ব দেওয়ার বিষয়টি উপস্থাপন করবেন।

কারণ, বাংলাদেশের প্রতিটা ক্রিকেটের সঙ্গে কাজ করেছেন সালাউদ্দিন। বর্তমানে মাস্কো সাকিব ক্রিকেট একাডেমির হেড কোচের দায়িত্বে রয়েছেন তিনি। অফ ফর্মে থাকলে সাকিব-তামিমরা সব সময় ছুটে যান এই সফল কোচের কাছে।

তাই এমন একজন কোচ বাংলাদেশ দলের দায়িত্ব নিলে দেশের ক্রিকেটের জন্য ভালোই হবে। তবে শেষ পর্যন্ত বোর্ড সভায় কী সিদ্ধান্ত হয়, সেটিই দেখার বিষয়।

মন্তব্য করুন

  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বৃহস্পতিবার সচিব সভা ডেকেছে মন্ত্রিপরিষদ বিভাগ
অবশেষে নিজের ঘুমকাণ্ড নিয়ে মুখ খুললেন তাসকিন 
এইচএসসির স্থগিত চার বিষয়ের নতুন রুটিন দিলো সিলেট বোর্ড
এবার তাসকিনের ঘুমকাণ্ড নিয়ে মুখ খুললেন পাপন