• ঢাকা শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১
logo

‘শান্তর কথা কোনোভাবেই মেনে নেওয়া যায় না’

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৩ জুলাই ২০২৪, ১২:৪৯
শান্ত-পাপন
ছবি- সংগৃহীত

সুপার এইটের শেষ ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে সমীকরণ মেলাতে পারলেই প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনাল খেলতে পারত বাংলাদেশ। জবাব দিতে নেমে টাইগারদের লক্ষ্য ছিল ১২ ওভার ১ বলে ১১৬ রান। কিন্তু এই সমীকরণ মেলাতে ব্যর্থ হয় শান্ত বাহিনী।

শেষ পর্যন্ত সেমিফাইনাল তো দূরের কথা, ম্যাচটাই হাত ছাড়া করেছে টাইগাররা। ম্যাচ শেষে হারের কারণ ব্যাখ্যা করতে গিয়ে নাজমুল হোসেন শান্ত বলেন, প্রথমে তিন উইকেট পড়ে যাওয়ায় সেমিফাইনাল খেলার চেষ্টাই করেননি তারা। শুধু ম্যাচটা জেতার চেষ্টা করেছে।

টাইগার অধিনায়কের এমন বক্তব্যে সমালোচনার ঝড় ওঠে ক্রিকেট পাড়ায়। শান্তর এমন ব্যাখ্যা মানতে পারেননি বিসিবি সভাপতি এবং ক্রীড়ামন্ত্রী নাজমুল হাসান পাপনও।

মঙ্গলবার (২ জুলাই) বোর্ড সভা শেষে পাপন বলেন, আমি যেই কথাটা প্রথম থেকে বলছি, ওর (শান্ত) এই কথার সঙ্গে আমি কোনোভাবেই একমত না। আমি তো বলছি, এটা কোনোভাবেই মেনে নেওয়া যায় না। ১২ ওভার পর্যন্ত আমাদের লড়াই করার দরকার ছিল।

সেমিফাইনাল খেলার জন্য ওই লড়াইটা কি বাংলাদেশ করেছে? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমাদের যখন ডিফেন্স করা দরকার ছিল, তখন দেখছি মারতেছি। যখন মারা দরকার, তখন দেখি ডিফেন্ড করতেছি। এটা তো প্রথমেই বলেছি গ্রহণযোগ্য না। এই যে বললাম, আপনাদের অনেক প্রশ্নের উত্তর আরও নির্দিষ্ট করে দিতে পারতাম যদি ওদের সঙ্গে কথা বলতে পারতাম।

এদিকে গ্রুপ পর্বে তিন ম্যাচ জিতলেও সুপার এইটে লড়াই করতে পারেনি টাইগাররা। দলগত পারফরম্যান্স বলতে শুধু বোলিংয়েই দেখা গিয়েছে। কিন্তু ব্যাটাররা সম্পূর্ণ ব্যর্থ। লিটন-শান্তদের ব্যাটিং অ্যাপ্রোচ দেখে মনে হয়েছে অনেকটা পালিয়ে বাঁচার চেষ্টা ছিল তাদের মধ্যে।

এ নিয়ে পাপন বলেন, কেমনে বলব। আপনারা যে একেকটা বলেন...অস্ট্রেলিয়া, ভারতের সঙ্গে যে উইকেটে খেলা হয়েছে; ওইটা পুরো আলাদা নিউইয়র্ক, সেন্ট ভিনসেন্টের চেয়ে। ওই উইকেটে ওদের সঙ্গে জেতা কঠিন।

মন্তব্য করুন

  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিশ্বকাপ ব্যর্থতার শাস্তি পেলেন তিন পাকিস্তানি ক্রিকেটার!
বাংলাদেশ-পাকিস্তান সিরিজের সূচি চূড়ান্ত
বিশ্বকাপজয়ীদের সঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সাক্ষাৎ
দেশে ফিরলেন বিশ্বকাপজয়ী রোহিত-কোহলিরা