• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

স্বর্ণ জিতেই বিয়ের প্রস্তাব পেলেন ব্যাডমিন্টন তারকা

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৩ আগস্ট ২০২৪, ১৮:৪৩
অলিম্পিক
ছবি-এএফপি

অলিম্পিকের এবারের আসর অনুষ্ঠিত হয়েছে ভালোবাসা শহর প্যারিসে। আর সেখানে প্রেম বিনিময় হবে না তা কি করে হয়। স্বর্ণ জয়ের পরই ভালোবাসার মানুষের কাছে থেকে বিয়ের প্রস্তাব পেলেন চীনের নারী ব্যাডমিন্টন তারকা হুয়াং ইয়া কিয়ং।

শুক্রবার (৩ জুলাই) প্যারিস অলিম্পিকের ব্যাডমিন্টন কোর্টে এমন ঘটনা ঘটেছে। নারীদের যৌথ ব্যাডমিন্টনে সবেমাত্র স্বর্ণ জিতে গলায় পদক ঝুলিয়েছেন চীনের হুয়াং ইয়া কিয়ং। এরপরই তাকে বিয়ের প্রস্তাব দিলেন প্রেমিক লিউ ইউচেন।

সেই সঙ্গে হাঁটু গেড়ে প্রেমিকাকে ডায়মন্ডের আংকি পরিয়ে দেন তিনি। অলিম্পিকের আসরে এখন পর্যন্ত ব্যাডমিন্টন থেকে একটি পদকই জিতেছে চীন। সেটি এসেছে হুয়াং ইয়া কিয়ংয়ের হাত ধরেই।

প্রেমিক ইউচেনও গিয়েছিলেন পদক জিততে। কিন্তু পুরুষদের ডাবলস ব্যাডমিন্টনে তিনি জিততে পারেননি। পদক জিততে না পারলেও সুনিপুণ কৌশলে প্রোপোজাল দিয়ে প্রেমিকার মন জিতেছেন তিনি। যে কারণে প্রস্তাব পেয়ে রাজি হতে দেরি করেননি প্রেমিকা হুয়াং ইয়া কিয়ং।

হুয়াং ইয়া কিয়ং বলেন, আমি প্রচণ্ড খুশি। নিজের আবেগ ভাষায় প্রকাশ করতে পারছি না। স্বর্ণ পাওয়াটা আমার পরিশ্রমের ফসল। আর বিয়ের প্রস্তাব পেয়ে আমি অবাক। ভাবিনি এমনটা হবে। কী ভাবে উদযাপন করব এখনও ভাবিনি।

গতকাল হুয়াং ইয়া কিয়ং জুটি করেছিলেন জেন সি উই। চীনা এই যুগল হারিয়েছেন দক্ষিণ কোরিয়ান কিম উন হু ও জিয়ং না-ইউন জুটিতে। এবারই প্রথম স্বর্ণ জিতলেন তারা। ফাইনালে এই চীনা জুটি জয় পেয়েছে ২১-৮, ২১-১১ ব্যবধানে।

অন্যদিকে এবারের অলিম্পিকে ব্যর্থ হয়েছেন লিউচেন। গ্রুপ পর্ব থেকেই বিদায় নিতে হয় তাকে। ছেলেদের ডাবলসে ইউচেন এবং তার সতীর্থ জুয়ান ই কঠিন লড়াইয়ের মুখে পড়েছিলেন। শেষ পর্যন্ত বাদ পড়লেন। তবে টোকিও অলিম্পিকে রৌপ্য জিতেছিলেন ইউচেন।

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হাত-পা মুখ বেঁধে নগদ টাকা ও স্বর্ণালংকার লুট
আজকে স্বর্ণের দাম (১৭ সেপ্টেম্বর)
সেই স্বর্ণা দাসের পরিবারের পাশে জামায়াত
দেশের ইতিহাসে সর্বোচ্চ দামে স্বর্ণ