• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

যে কারণে ৫ দিন আগেই পাকিস্তান যাচ্ছে জাতীয় ক্রিকেট দল

ক্রীড়া ডেস্ক, আরটিভি নিউজ

  ১০ আগস্ট ২০২৪, ১৮:৩০
ফাইল ছবি

টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভুক্ত বাংলাদেশ-পাকিস্তানের মধ্যকার দুই ম্যাচের টেস্ট সিরিজের আর মাত্র ১০ দিন বাকি। এই সিরিজ খেলতে বাংলাদেশ ক্রিকেট দলের পাকিস্তান যাওয়ার কথা ছিল আগামী ১৭ আগস্ট। তবে সার্বিক পরিস্থিতি বিবেচনায় আগামী ১২ আগস্ট পাকিস্তান যাচ্ছেন নাজমুলরা।

শনিবার (১০ আগস্ট) বিসিবির এক সূত্র বিষয়টি নিশ্চিত করেছে। রোববার পাকিস্তান টেস্ট সিরিজের জন্য টাইগারদের দল ঘোষণা করা হবে।

এদিকে জাতীয় দলের ক্রিকেটাররা গত কয়েকদিন যাবত মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে ব্যক্তিগত অনুশীলন করছেন। তবে দলের কোচিং স্টাফরা নিরাপত্তা ঝুঁকির কারণে মাঠে যাচ্ছেন না। এ কারণেই বাংলাদেশ দলকে আগেভাগে পাকিস্তান নেওয়া হচ্ছে। পিসিবি বোর্ড জানিয়েছিল, তারা চাইলে আগেও যেতে পারবে। সেখানে ক্রিকেটারদের অনুশীলনের সব ধরনের সুযোগ-সুবিধা দেওয়া হবে। বিসিবি সে সুযোগটাই কাজে লাগিয়ে ৫ দিন আগে দেশটিতে যাচ্ছে।

এরই মধ্যে সিরিজের জন্য ম্যাচ অফিসিয়ালদের নাম প্রকাশ করেছে পিসিবি। রাওয়ালপিন্ডি ক্রিকেট স্টেডিয়ামে আগামী ২১ থেকে ২৫ আগস্ট দু’দেশের প্রথম টেস্ট শুরু হবে। ইংল্যান্ডের রিচার্ড কেটলবরো এবং দক্ষিণ আফ্রিকার অ্যাড্রিয়ান হোল্ডস্টক ফিল্ড আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করবেন। ইংল্যান্ডের মাইকেল গফ তৃতীয় আম্পায়ার ও পাকিস্তানের রশিদ রিয়াজ এই ম্যাচের চতুর্থ আম্পায়ার।

দ্বিতীয় টেস্টটি আগামী ৩০ আগস্ট থেকে ৩ সেপ্টেম্বর করাচির ন্যাশনাল ব্যাংক স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। শেষ ম্যাচে মাইকেল গফ এবং অ্যাড্রিয়ান হোল্ডস্টক ফিল্ড আম্পায়ারিংয়ের দায়িত্বে থাকবেন। রিচার্ড কেটলবরো তৃতীয় আম্পায়ার ও পাকিস্তানের আসিফ ইয়াকুব চতুর্থ আম্পায়ার হিসেবে তালিকায় রয়েছেন।

এছাড়া দুই টেস্টে ম্যাচ রেফারির দায়িত্ব পেয়েছেন আইসিসি এলিট প্যানেলের বিশিষ্ট সদস্য শ্রীলংকার ম্যাচ রেফারি রঞ্জন মাদুগালে।

অন্যদিকে, বাংলাদেশ ‘এ’ দলও এখন পাকিস্তান সফর করছে। দুটি চার দিনের ম্যাচ ও তিনটি ৫০ ওভারের ম্যাচ খেলার জন্য এর মধ্যেই পাকিস্তানে পৌঁছেছে মুশফিক-মুমিনুলদের নিয়ে গড়া ‘এ’ দল।

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (১৯ সেপ্টেম্বর)
বাংলাদেশকে ৬০০ মিলিয়ন ইউরো দেওয়ার প্রতিশ্রুতি জার্মানির
নাম বদলে যাচ্ছে সেন্সর বোর্ডের
নিতপুর সীমান্তে বিএসএফের হাতে দুই বাংলাদেশি আটক