• ঢাকা মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১
logo

শ্বাসরুদ্ধকর টাইব্রেকারে ইউনাইটেডকে হারিয়ে চ্যাম্পিয়ন সিটিজেনরা

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১১ আগস্ট ২০২৪, ১৫:০৬
ম্যানচেস্টার সিটি
ছবি-এএফপি

কয়েক মাস আগেই ফুটবল অ্যাসোসিয়েশন চ্যালেঞ্জ কাপের (এফএ) ফাইনালে ম্যানচেস্টার সিটিকে হারিয়ে শিরোপা ঘরে তুলে ছিল ম্যানচেস্টার ইউনাইটেড। এবার কমিউনিটি শিল্ডের ফাইনালের সেই হারের প্রতিশোধ নিয়েছে সিটিজেনরা। মৌসুমের প্রথম টুর্নামেন্ট কমিউনিটি শিল্ডের ফাইনালে ম্যানচেস্টার ইউনাইটেডকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে গার্দিওয়ালার শিষ্যরা।

সেই সঙ্গে কমিউনিটি শিল্ডে টানা তিনবার হারের আক্ষেপ ঘুচিয়েছে সিটিজেনরা। সবশেষ ২০১৯ সালের পর এবার কমিউনিটি শিল্ডের শিরোপা ঘরে তুলেছে।

শনিবার (১০ আগস্ট) ওয়েম্বলিতে নির্ধারিত সময়ের খেলা ১-১ সমতায় শেষ হয়। এতে ম্যাচের ভাগ্য নির্ধারণ হয় ট্রাইবেকারে। চিরপ্রতিদ্বন্দ্বী ইউনাইটেডকে ৭-৬ গোলের ব্যবধানে হারিয়েছে সিটিজেনরা। মোট ১৬টি শটের পর ম্যাচের ফলাফল নির্ধারিত হয়েছে।

এদিন ম্যাচের শুরু থেকে সেই ভাবে আক্রমণে যেতে পারেনি দুদলের কেউই। তাই গোল দুটিও হয়েছে শেষটি। ৮২তম মিনিটে আলহান্দ্রো গারনাচো ইউনাইটেডকে এগিয়ে নেন। জয়ের আশায় থাকা দলটিকে শেষ সময়ে স্তব্ধ করে দেন বের্নার্দো সিলভা। ৮৯তম মিনিটে গোল করে ম্যাচ নিয়ে যান তিনি টাইব্রেকারে।

টাইব্রেকারে অবশ্য শুরুটা ভালো হয়নি সিটির। ইউনাইটেডের প্রথম শটে ব্রুনো ফের্নান্দেস জালের দেখা পেলেও সিলভার শট ঠেকিয়ে দেন আন্দ্রে ওনানা। জ্যাডন স্যানচোর নেওয়ার চতুর্থ শটটি থামিয়ে চাপে থাকা সিটি শিবিরে স্বস্তি ফেরান এদেরসন।

এরপর আরও কিছুক্ষণ চলতে থাকে পেনাল্টি শুটআউট। অষ্টম শটটি নিতে এসে বল লক্ষ্যেই রাখতে পারেননি জনি ইভান্স। কিন্তু মানুয়েল আকাঞ্জির কোনো ভুল করেননি। বল জালে পাঠিয়ে সিটিকে উল্লাসে ভাসান সুইজারল্যান্ডের এই ডিফেন্ডার।

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এসএমইউসিটির ১৫তম ব্যাচের আনন্দ আড্ডায় পুনর্মিলনী
ম্যানসিটিকে টপকে প্রিমিয়ার লিগের শীর্ষে লিভারপুল
সমালোচনার মুখে পাঠ্যপুস্তক সংশোধন সমন্বয় কমিটি বাতিল
পাঠ্যপুস্তক সংশোধন কমিটি নিয়ে শায়খ আহমাদুল্লাহর কড়া বার্তা