• ঢাকা মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১
logo

জুলাই মাসের সেরা ক্রিকেটার আতাপাত্তু এবং অ্যাটকিনসন

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১২ আগস্ট ২০২৪, ১৭:০৯
আতাপাত্তু-অ্যাটকিনসন
ছবি- এএফপি

কয়েকদিন আগেই ঘরের মাঠে ভারতকে হারিয়ে প্রথমবার এশিয়া কাপের শিরোপা ঘরে তুলেছে শ্রীলঙ্কা নারী ক্রিকেট দল। এই জয়ে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন চামারি আতাপাত্তু। সেই সঙ্গে জুলাই মাসে নারীদের ক্রিকেটে সেরা হয়েছেন এই লঙ্কান অধিনায়ক। আর ছেলেদের ক্রিকেটে সেরা হয়েছেন ইংল্যান্ডের পেসার গাস অ্যাটকিনসন।

এশিয়া কাপে শ্রীলঙ্কাকে সামনে থেকে নেতৃত্ব দেন আতাপাত্তু। তার নেতৃত্বে প্রথমবারের মতো শিরোপা জেতে শ্রীলঙ্কা। এ ছাড়াও টুর্নামেন্টে ৩০৪ রানের পাশাপাশি ৩টি উইকেটও পেয়েছেন তিনি। যার সুবাদে টুর্নামেন্ট সেরার পুরস্কারও উঠেছে আতাপাত্তুর হাতে।

এবার মাসসেরার পুরস্কার পেলেন এই লঙ্কান অধিনায়ক। তৃতীয়বারের মতো এই পুরস্কার জিতেছেন তিনি। এর আগে নারীদের মধ্যে তিনবার করে এ পুরস্কার জিতেছেন শুধু ওয়েস্ট ইন্ডিজের হেইলি ম্যাথুস এবং অস্ট্রেলিয়ার অ্যাশলেই গার্ডনার।

অন্যদিকে গত মাসে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্টে অভিষেক হয় গাস অ্যাটকিনসনের। তিন ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচেই ১২ উইকেট পান অ্যাটকিনসন। তার পরের দুই টেস্টে তিনি পান ১০ উইকেট।

ভারতের ওয়াশিংটন সুন্দর ও স্কটল্যান্ডের চার্লি ক্যাসেলকে টপকে এই পুরস্কার জিতেছেন গাস অ্যাটকিনসন। অপরদিকে আতাপাত্তু পেছনে ফেলেছেন ভারতের দুই ওপেনার স্মৃতি মান্ধানা ও শেফালি ভার্মাকে।


মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জুলাই বিপ্লবের মাস্টারমাইন্ড নিয়ে যা বললেন উপদেষ্টা নাহিদ
জুলাই বিপ্লব ছিল সর্বস্তরের নিপীড়িতের বিক্ষুব্ধ বিস্ফোরণ: ঢাবি শিবির সভাপতি
জুলাই বিপ্লবে শহীদ ও আহতদের রাষ্ট্রীয় উপাধি দিতে হবে: বুলবুল
‘জুলাই বিপ্লবে শহীদের সংখ্যা ১৪২৩, আহত ২২ হাজার’