• ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ৩ কার্তিক ১৪৩১
logo

অনলাইনেও সভায় যোগ দেননি পাপন, পদত্যাগ করলেন যেভাবে 

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২১ আগস্ট ২০২৪, ১৫:৪০
ফাইল ছবি

দীর্ঘ একযুগ পর বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতির পদ থেকে সরে দাঁড়ালেন নাজমুল হাসান পাপন। তার পরিবর্তে নতুন বোর্ড প্রেসিডেন্ট হয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ফারুক আহমেদ।

বুধবার (২১ আগস্ট) ক্রীড়া মন্ত্রণালয়ে অনুষ্ঠিত জরুরি বোর্ড সভায় তিনি পদত্যাগ করেন। তবে সভায় কোনো প্রকার যোগদান ছাড়াই পদত্যাগ করেছেন তিনি।

জানা গেছে, মঙ্গলবার রাতে এক ক্ষুদেবার্তায় গণমাধ্যমকে বুধবারের বিসিবির বোর্ড পরিচালকদের জরুরি সভার কথা জানানো হয়। দেশের পরিস্থিতি বিবেচনায় নিয়ে নিরাপত্তা নিশ্চিত করে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়কে গুরুত্বপূর্ণ এই সভার ব্যবস্থা করার অনুরোধ করা হয়েছিল। কথা ছিল অনলাইনে সভায় যোগ দিয়ে আনুষ্ঠানিকভাবে পদত্যাগ করবেন সাবেক সভাপতি নাজমুল হাসান পাপন। কিন্তু আজকের এই সভায় যোগ দেননি তিনি। সভা শুরুর আগে বোর্ড পরিচালকদের কাছে ইমেইলে পদত্যাগপত্র পাঠান পাপন। যথাসময়ে সভা শুরু হলে উঠে আসে তার পদত্যাগের বিষয়টি। এরপর সভায় আলোচনার মাধ্যমে নতুন সভাপতিও নির্বাচিত করা হয়।

এর আগে, বোর্ড সভায় অংশগ্রহণ করতে সকালে মন্ত্রণালয়ে আসেন ফারুক আহমেদ ও নাজমুল আবেদীন ফাহিম। এ ছাড়া ইনাম ও মাহবুব আনামকেও দেখা গেছে। পাশাপাশি আম্পায়ার্স কমিটির সদস্য ইফতেখার আহমেদ মিঠুও যোগ দেন বৈঠকে। অন্যদিকে, পরিচালকদের মধ্যে সভায় উপস্থিত ছিলেন আকরাম খান, সাইফুল আলম স্বপন, ফাহিম সিনহা, খালেদ মাহমুদ সুজন ও সালাউদ্দিন চৌধুরী। বিসিবির গঠনতন্ত্র অনুযায়ী সভায় পরিচালক বোর্ডের সদস্যদের অন্তত ৯ জন উপস্থিত থাকলেই চলবে।

উল্লেখ্য, নাজমুল হাসান পাপন ২০১২ সালে সভাপতি মনোনয়ন এবং ২০১৩ সালের নির্বাচনের পর এই আসনে বসেন। এরপর থেকেই তিনি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের অবিচ্ছেদ্য এক অংশই হয়ে উঠেছিলেন। ২০১২ সালে নিয়োগের পর থেকে টানা দায়িত্ব পালন করেছেন।

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সাকিবকে দেশে আসতে নিষেধ করার কারণ জানালেন ক্রীড়া উপদেষ্টা
আনুষ্ঠানিকভাবে হাথুরুসিংহেকে বরখাস্ত করল বিসিবি, চুক্তি বাতিল
বিসিবির নোটিশের জবাব দিলেন কোচ হাথুরুসিংহে
সাকিবকে নিয়েই মিরপুর টেস্টের দল ঘোষণা বিসিবির