• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা ভারতের

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৭ আগস্ট ২০২৪, ১৮:৪১

চলতি বছরের অক্টোবরে অনুষ্ঠেয় নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা (বিসিসিআই)।

মঙ্গলবার (২৭ আগস্ট) ঘোষণা করা ভারতীয় নারী দলে অধিনায়কের দায়িত্বে থাকছেন হারমানপ্রিত কাউর, ডেপুটি হিসেবে থাকছেন স্মৃতি মান্দানা।

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ বাংলাদেশের মাটিতে অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও রাজনৈতিক পট পরিবর্তনের পর নিরাপত্তা শঙ্কায় এই টুর্নামেন্ট সংযুক্ত আরব আমিরাতে সরিয়ে নিয়েছে আইসিসি। তবে টুর্নামেন্ট শুরুর তারিখ পরিবর্তন করেনি আইসিসি। যে কারণে আগের ফিকশ্চার অনুসারে ৩ অক্টোবর থেকেই খেলা শুরু হবে। খেলা আমিরাতে হলেও এই বিশ্বকাপের আনুষ্ঠানিক ভেন্যু হিসেবে থাকবে বাংলাদেশের নামই।

বিশ্বকাপের নারী স্কোয়াডে ভারতীয় দলে থাকছে ৪ জন অলরাউন্ডার। তারা হলেন- হারমানপ্রিত, সাজানা সজিভান, আশা সুভানা ও দিপ্তি শর্মা।

ভারতীয় স্কোয়াড:

হারমনপ্রিত কাউর (অধিনায়ক), স্মৃতি মান্ধানা (সহ অধিনায়ক), শেফালি ভার্মা, দিপ্তি শর্মা, জেমিমা রদ্রিগেজ, রিচা ঘোষ (উইকেটরক্ষক), ইয়াস্তিকা ভাটিয়া (উইকেটরক্ষক), পূজা ভাস্ত্রকার, অরুন্ধতি রেড্ডি, রেনুকা সিং, দায়ালন হেমলতা, আশা সুভানা, রাধা যাদব, শ্রেয়াঙ্কা পাতিল, সাজনা সজিভান।

রিজার্ভ: উমা চেত্রি, তানুজা কানওয়ার ও সাইমা ঠাকুর।

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশে হচ্ছে না নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ
নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ বাংলাদেশের বাইরে যাবে না: যুব ও ক্রীড়া উপদেষ্টা
একনজরে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের সূচি
২০২৪ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের সূচি ঘোষণা