• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

চোট নিয়ে মাঠ ছাড়লেন মুশফিক, বিপাকে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ৩১ আগস্ট ২০২৪, ১৮:২৩
বাংলাদেশ-পাকিস্তান
ছবি-এএফপি

পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্টে ঐতিহাসিক জয় পেয়েছে বাংলাদেশ। লক্ষ্য এখন সিরিজ জয়। এই ম্যাচে হার এড়াতে পারলেই সেই স্বপ্ন পূরণ হবে টাইগারদের। তবে ম্যাচের দ্বিতীয় দিনেই দুঃসংবাদ পেয়েছে বাংলাদেশ। ফিল্ডিং করতে গিয়ে চোট পেয়ে মাঠে ছেড়েছেন আগের ম্যাচের জয়ের নায়ক মুশফিকুর রহিম।

শনিবার (৩১ আগস্ট) দ্বিতীয় দিনের প্রথম সেশনটা পাকিস্তানের হলেও দ্বিতীয় সেশনে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। কিন্তু সফল একটি সেশনে বড় দুঃসংবাদ পেতে হয়েছে বাংলাদেশকে। কাঁধে চোট পেয়ে মাঠ ছাড়তে মুশফিকুর রহিমকে।

অনাকাঙ্ক্ষিত ঘটনাটি ঘটে পাকিস্তানের ইনিংসের ৫৩তম ওভারের সময়। হাসান মাহমুদের বলে মোহাম্মদ রিজওয়ান স্ট্রেট ড্রাইভ করেছিলেন। মিড অফে থাকা মুশফিক ডাইভ দিয়েছিলেন বল ঠেকাতে। সেখানেই আঘাত পান তিনি।

এরপর তাকে মাঠে প্রাথমিক চিকিৎসা দেয়া হলেও পরক্ষণেই বোঝা গেল খেলা চালিয়ে যাওয়ার অবস্থায় নেই মিস্টার ডিপেন্ডেবল। ফিজিওকে নিয়ে কাঁধ চেপে ধরেই ছাড়েন মুশফিক। যদিও তার ইনজুরির ধরন নিয়ে বিসিবি থেকে এখনো কিছু জানানো হয়নি।

তবে যেভাবে মাঠ ছেড়েছেন ধারণা করা হচ্ছে দ্বিতীয় টেস্টে তার ব্যাট করা কঠিনই হয়ে যাবে। মুশফিকের আর মাঠে না নামা হলে বিপাকে পড়বে বাংলাদেশ। কারণ, অভিজ্ঞ এই ব্যাটারের অভাব পূরণ করাটা সহজ হবে না টাইগারদের জন্য।

এর আগে প্রথম টেস্টের প্রথম ইনিংসে পাকিস্তানের ৪৪৮ রানের জবাবে মুশফিকের ১৯১ রানের ওপর ভর করে ৫৬৫ রান সংগ্রহ করেছিল বাংলাদেশ। এরপর পাকিস্তানকে দ্বিতীয় ইনিংসে ১৪৬ রানে অলআউট করে ৩০ রানের লক্ষ্য তাড়া করে ১০ উইকেটের জয় তুলে নেয় লাল সবুজের প্রতিনিধিরা।

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারতে গিয়ে ভারতবিরোধী পোস্ট, ভিসা বাতিল বাংলাদেশি যুবকের
শহীদরা কোনো দলের সম্পদ নয়, দেশের সম্পদ: জামায়াতের আমির
পাকিস্তানে জঙ্গি হামলা বাড়ছে যে কারণে
সন্দ্বীপে যৌথবাহিনীর অভিযান, অস্ত্রসহ দুই সন্ত্রাসী আটক