• ঢাকা মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১
logo

দ্রুততম সেঞ্চুরিতে রোনালদোর রেকর্ডে ভাগ বসালেন হালান্ড

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৩ সেপ্টেম্বর ২০২৪, ১২:৩৩
রোনালদো-হালান্ড
ছবি-এএফপি

স্প্যানিশ লা লিগার ক্লাব রিয়াল মাদ্রিদের জার্সিতে ২০১১ সালে ১০০ গোলের মাইলফলক স্পর্শ করেছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। সেই সঙ্গে ইউরোপিয়ান কোনো ক্লাবের হয়ে দ্রুততম ১০০ গোলের রেকর্ড গড়েছিলেন তিনি। কিন্তু ১৩ বছর পর রোনালদোর সেই রেকর্ডে ভাগ বসিয়েছেন আর্লিং হালান্ড।

রোববার (২২ সেপ্টেম্বর) রাতে ইংলিশ প্রিমিয়ার লিগের খেলায় আর্সেনালের বিপক্ষে ৯ মিনিটে গোল করেন হালান্ড। এতেই রোনালদোর দ্রুততম ব্যতিক্রমী সেঞ্চুরির রেকর্ড স্পর্শ করে ফেলেন নরওয়েজিয়ান ফরোয়ার্ড। এই ম্যাচে আর্সেনালের বিপক্ষে ২-২ গোলে ড্র করেছে ম্যানসিটি।

আর্সেনালের বিপক্ষে শুরুর দিকের গোলটি ম্যানচেস্টার সিটির জার্সিতে হালান্ডের শততম। ম্যানসিটির হয়ে ১০০ গোল করতে হালান্ডকে খেলতে হয়েছে ১০৫ ম্যাচ। এর আগে পর্তুগিজ তারকাকেও এই মাইলফলক স্পর্শ করতে খেলতে হয়েছে ১০৫ ম্যাচ।

২০২২ সালের মে মাসে সিটিতে যোগ দিয়ে অভিষেক মৌসুমেও গোলের অনেক রেকর্ড গড়েন হালান্ড। পরের মৌসুমে সংখ্যাটা কমলেও প্রিমিয়ার লিগে টানা দ্বিতীয়বারের মতো সর্বোচ্চ গোলদাতার পুরস্কার জিতে নেন তিনি।

এবারও একই ছন্দে এগিয়ে, টানা তৃতীয়বারের মতো গোল্ডেন শু জয়ের পথে ছুটছেন হালান্ড। পাঁচ ম্যাচে ১০ গোল হলো তার, এক মৌসুমে যা দ্রুততম।

আগের এই রেকর্ডেও আছে তার নাম, ২০২২-২৩ আসরে ছয় ম্যাচে ১০ গোল করেছিলেন তিনি। তার আগে ১৯৯২-৯৩ আসরে সাবেক ইংলিশ ফরোয়ার্ড মিকি কোয়েন কভেন্ট্রি সিটির হয়ে সমান ছয় ম্যাচে ১০ গোল করেছিলেন।

অন্যদিকে চলতি বছরই ম্যানসিটির জার্সিতে ১০০ গোল পূর্ণ করেছিলেন কেভিন ডি ব্রুইনা। সিটির ১৮তম ফুটবলার হিসেবে এই মাইলফলক স্পর্শ করেছিলেন বেলজিয়ামের এই তারকা।

আরটিভি/এসআর/এসএ

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আরটিভিতে আজ (২৪ সেপ্টেম্বর) যা দেখবেন
গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস গড়লেন চিরঞ্জীবী
হত্যা মামলায় আরও ৮ দিনের রিমান্ডে গোলাম দস্তগীর গাজী
স্বর্ণের দামে বিশ্ব রেকর্ড, বাড়তে পারে দেশেও