• ঢাকা বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ১ কার্তিক ১৪৩১
logo

বিপিএলে দল পেলেন না দেশের দুই তারকা ক্রিকেটার

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

  ১৪ অক্টোবর ২০২৪, ১৬:৫০
বিপিএল ২০২৫
ছবি- সংগৃহীত

বাংলাদেশ ক্রিকেটে একসময় সম্ভাবনাময় খেলোয়াড় হিসেবে পরিচিতি পেয়েছিলেন মোসাদ্দেক হোসেন সৈকত। তবে ২০২২ সালে জাতীয় দল থেকে বাদ পড়লে আর ফিরে আসতে পারেননি তিনি। তবে ঘরোয়া টুর্নামেন্ট গুলোতে নিয়মিত খেলছিলেন তিনি। কিন্তু এবার বিপিএলের ড্রাফটে তাকে দলে নিতে কোনো ক্রিকেটার আগ্রহ দেখায়নি।

সোমবার (১৪ অক্টোবর) রাজধানীর একটি পাঁচতারকা হোটেলে অনুষ্ঠিত হয়েছিল বিপিএলের একাদশ আসরের প্লেয়ার্স ড্রাফট।

যেখানে ১৬ জন বিদেশি ক্রিকেটার ও ৬২ দেশি ক্রিকেটারকে দলে ভিড়িয়েছে সাতটি ফ্র্যাঞ্চাইজি। তবে দেশি ক্রিকেটারদের মধ্যে থেকে জাতীয় দলের দুজন দলই পাননি। টানা দুই আসরেই ড্রাফটে অবিক্রিত থেকে গেলেন মুমিনুল, সেই সঙ্গে প্রথমবার ড্রাফটে দল পেলেন না মোসাদ্দেক হোসেনও।

দেশি ক্রিকেটারদের মধ্যে বিসিবির নির্ধারিত ‘সি’ ক্যাটাগরিতে ছিলেন ২২ জন। তাদের মধ্যে এ দুজনই কেবল দল পাননি। গত আসরে দুর্দান্ত ঢাকার হয়ে খেলেছিলেন মোসাদ্দেক। যদিও এবার দলটি নাম ও মালিকানা পরিবর্তন করে এসেছে। গত আসরে অলরাউন্ডার মোসাদ্দেক ৯ ম্যাচ খেলে বলার মতো পারফরম্যান্স দেখাতে পারেননি। ৯ ম্যাচে মাত্র ৯১ রান এবং ৩টি উইকেট পেয়েছেন।

অন্যদিকে আন্তর্জাতিক ক্রিকেটে কেবল টেস্ট ফরম্যাটে খেলেন মুমিনুল। তাই ক্রিকেটারের প্রতি আগ্রহ দেখায়নি কোনো দল।

উল্লেখ্য, আগামী ২৭ ডিসেম্বর অনুষ্ঠিত হবে বিপিএলের ১১তম আসর। এবারের বিপিএলে তিনটি দলে পরিবর্তন এসেছে। ঢাকা ও চট্টগ্রামের পুরোনো ফ্র্যাঞ্চাইজি ফিরে এসেছে বিপিএলে। থাকছে না কুমিল্লার কোনো দল। নতুন ফ্র্যাঞ্চাইজি দেখা যাবে রাজশাহী থেকে।

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সীমান্ত থেকে বাংলাদেশিকে ধরে নিয়ে গেল বিএসএফ
বিমানের প্রথম নারী পরিচালক হলেন ক্যাপ্টেন তাসমিন
নতুন বাংলাদেশে আ.লীগ নিষিদ্ধ করতে হবে: নুর
ঢাকায় পৌঁছেছেন টাইগারদের নতুন হেড কোচ ফিল সিমন্স