• ঢাকা বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ১ কার্তিক ১৪৩১
logo

ইংল্যান্ড ফুটবল দলের দায়িত্ব পাচ্ছেন টমাস টুখেল

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৬ অক্টোবর ২০২৪, ১৩:৪১
টুখেল
ছবি-এএফপি

বর্তমান সময়ের সেরা তারকা ফুটবলাররা দল থাকতেও ইংল্যান্ডকে কোনো ট্রফি এনে দিতে পারেনি কোচ গ্যারেথ সাউথগেট। সবশেষ ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের ফাইনালে স্পেনের কাছে হারতে হয়েছে ইংলিশদের। তাই আসন্ন ২০২৬ বিশ্বকাপকে সামনে রেখে নতুন কোচের সন্ধানে নেমেছিল ইংলিশ ফুটবল অ্যাসোসিয়েশন।

জুড বেলিংহাম এবং হ্যারি কেইনদের জন্য টমাস টুখেলকে বাছাই করেছে ইংল্যান্ড। ইতোমধ্যে তাদের সঙ্গে আলোচনা শেষে চুক্তি স্বাক্ষর করতে আগ্রহ প্রকাশ করেছেন ৫১ বয়সী এই জার্মান কোচ। এক প্রতিবেদনে এই খবর নিশ্চিত করছে ব্রিটেনের তিন সংবাদমাধ্যম বিসিবি, দ্য টাইমস, স্কাই স্পোর্টস ও জার্মানির সংবাদমাধ্যম বিল্ড।

বুধবার (১৬ অক্টোবর) সংবাদ সম্মেলন ডেকেছে ফুটবল অ্যাসোসিয়েশন। সেখানেই তার নাম জানানো হবে আনুষ্ঠানিকভাবে। টুখেলের প্রধান কাজ হবে ২০২৬ বিশ্বকাপে ইংল্যান্ডের অংশগ্রহণ নিশ্চিত করা।

সংবাদমাধ্যম স্কাই জার্মানি জানিয়েছে, দেড় বছরের চুক্তিতে আগামী জানুয়ারি থেকে কাজ শুরু করবেন টুখেল। যেটির মানে, ২০২৬ বিশ্বকাপ পর্যন্ত তার দায়িত্বের মেয়াদ। ৫১ বছর বয়সী এই কোচ বছরে ৫০ লাখ পাউন্ড পারিশ্রমিক পাবেন বলে জানানো হয়েছে বিভিন্ন খবরে।

ইংলিশ ফুটবলে টুখেল অবশ্য নতুন কেউ নন। ২০২১ সালের জানুয়ারি থেকে ২০২২ সালের সেপ্টেম্বর পর্যন্ত চেলসির কোচ ছিলেন টুখেল। ৫১ বছর বয়সী এই কোচ চেলসির হয়ে জিতেছেন চ্যাম্পিয়নস লিগ, ফিফা ক্লাব বিশ্বকাপ ও উয়েফা সুপার কাপ। চেলসিতে দুই মৌসুম দায়িত্ব পালনকালে ইংরেজি ভাষাটাও দখলে এনেছেন টুখেল।

আরটিভি/এমএসআর

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর প্রসঙ্গে যা বললেন মেসি
পেরুকে ৪–০ গোলে হারাল পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা
টিভিতে আজকের খেলা 
টিভিতে আজকের খেলা