• ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ৩ কার্তিক ১৪৩১
logo

বিসিবির নোটিশের জবাব দিলেন কোচ হাথুরুসিংহে

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৭ অক্টোবর ২০২৪, ১৬:৫৪
হাথুরুসিংহে
ছবি- বিসিবি

গত ওয়ানডে বিশ্বকাপ চলাকালীন সময়ে চেন্নাইয়ের ড্রেসিংরুমে বাংলাদেশের বাঁহাতি স্পিনার নাসুম আহমেদকে শারীরিকভাবে লাঞ্ছিত করার অভিযোগ উঠেছিল কোচ হাথুরুসিংহের বিরুদ্ধে। অভিযোগ প্রমাণ হওয়ায় দুদিন আগে এই লঙ্কান হেড মাস্টারকে শোকজ এবং কারণ দর্শানোর নোটিশসহ বরখাস্ত করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

তার ৪৮ ঘণ্টার মধ্যে কারণ দর্শানোর নোটিশের জবাব দেন বাংলাদেশের সাবেক কোচ চন্ডিকা হাথুরুসিংহে। গতকাল বুধবার (১৬ অক্টোবর) সিইও নিজামউদ্দিন চৌধুরীকে ই-মেইলে জবাব পাঠিয়েছেন বলে জানিয়েছেন তিনি।

তিনি বলেন, আইনজীবীর মাধ্যমে উত্তর দিয়েছেন। তবে চিঠিতে কি লেখা রয়েছে তা তিনি বলেননি। গত মঙ্গলবার (১৫ অক্টোবর) টাইগারদের সাবেক এই কোচকে কারণ দর্শানোর নোটিশসহ বরখাস্ত করেন বিসিবি সভাপতি ফারুক আহমেদ।

বিশ্বকাপ শেষে বিষয়টি মিডিয়ায় প্রকাশ পাওয়ায় পারফরম্যান্স মূল্যায়ন কমিটিকে দায়িত্ব দেওয়া হয় ঘটনার সত্যতা যাচাই করতে। এনায়েত হোসেন সিরাজের নেতৃত্বে তিন সদস্যের কমিটি কোচের বিরুদ্ধে কোনো দোষ খুঁজে পায়নি বলে তখন জানিয়েছিলেন বিসিবির সাবেক সভাপতি নাজমুল হাসান পাপন।

কিন্তু বর্তমান সভাপতি ফারুকের দাবি, রিপোর্টে নাসুমকে আঘাত করার বিষয়টি রয়েছে এবং তিনি নিজেও তদন্ত করে ঘটনার সত্যতা পেয়েছেন। তবে হাথুরুসিংহে প্রথম থেকেই বলে আসছেন এমন কোনো কিছু ঘটেনি।

এদিকে হাথুরুর বরখাস্তের ঘটনাকে দুঃখজনক বলেছেন পরিচালক নাজমুল আবেদীন ফাহিম। তবে ক্রিকেটারের গায়ে হাত তোলার ঘটনা ধামাচাপা দেওয়ার জন্য কোচের সঙ্গে সাবেক বোর্ড কর্তাদের কাঠগড়ায় তুলেছেন সাবেক অধিনায়ক আশরাফুল।

উল্লেখ্য, গত বছর মার্চে দ্বিতীয় মেয়াদে বাংলাদেশ দলের দায়িত্ব নিয়েছিলেন হাথুরুসিংহে। আসন্ন চ্যাম্পিয়নস ট্রফি পর্যন্ত ক্রিকেট বোর্ডের সঙ্গে চুক্তি ছিল তার। কিন্তু মেয়াদ শেষ হওয়ার আগেই টাইগার হাথুরু অধ্যায়ের সমাপ্তি ঘটেছে।

আরটিভি/এসআর/এসএ

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সাকিবকে দেশে আসতে নিষেধ করার কারণ জানালেন ক্রীড়া উপদেষ্টা
আনুষ্ঠানিকভাবে হাথুরুসিংহেকে বরখাস্ত করল বিসিবি, চুক্তি বাতিল
সাকিবকে নিয়েই মিরপুর টেস্টের দল ঘোষণা বিসিবির
সাকিবকে নিয়ে সুখবর দিলেন নির্বাচক হান্নান সরকার