• ঢাকা রোববার, ০৬ অক্টোবর ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১
logo

চাঁদপুরে অপহৃত শিশুকে ৬ মাস পর উদ্ধার 

স্টাফ রিপোর্টার (চাঁদপুর), আরটিভি নিউজ

  ০৮ জুলাই ২০২৪, ১২:৩৮
চাঁদপুরে অপহৃত শিশুকে ৬ মাস পর উদ্ধার 
ছবি : আরটিভি

চাঁদপুর সদর উপজেলার উত্তর বালিয়া এলাকা থেকে তিন বছর বয়সী এক কন্যাশিশু অপহরণ হওয়ার ৬ মাস পর উদ্ধার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) একটি টিম।

রোববার (৭ জুলাই) রাতে পিবিআই চাঁদপুর জেলা কার্যালয় থেকে এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

ওই শিশুর বাড়ি সদর উপজেলার উত্তর বালিয়া গ্রামে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, পিবিআই চাঁদপুর জেলা কর্তৃক অপহরণ মামলার ৩ বছর বয়সী কন্যাশিশুকে মামলার সূত্র ধরে শনিবার (৬ জুলাই) রাতে চাঁদপুরের সদর থানা এলাকা থেকে উদ্ধার করা হয়।

মামলার ভিকটিম শিশু মাহিয়া আক্তার ছদ্মনাম (৩) গত (২২ জানুয়ারি) বেলা ১১টার দিকে চাঁদপুর উত্তর বালিয়ার নিজ বাড়ি থেকে বের হয়ে আর ফিরে আসেনি। এই মর্মে মামলার বাদী ফাহিমা বেগম তার দায়েরকৃত অভিযোগে উল্লেখ করেন।

বাদীর ধারণা, পূর্বশত্রুতার জেরে প্রতিবেশীদের সহযোগিতায় অজ্ঞাতনামা ব্যক্তিরা পরস্পর যোগসাজশে ভিকটিমকে ঘটনাস্থল থেকে অপহরণ করে নিয়ে যায়। এই বিষয়ে চাঁদপুর সদর থানায় গত ফেব্রুয়ারি মাসের ১২ তারিখে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৭/৩০ ধারায় মামলা হলে সদর থানার তদন্তকারী কর্মকর্তা দীর্ঘ প্রায় পাঁচ মাস তদন্ত করার পরেও ভিকটিমকে উদ্ধার করা সম্ভব হয়নি। যার ফলে আদালত মামলাটির সুষ্ঠু তদন্তের স্বার্থে পিবিআইকে ভিকটিম উদ্ধারপূর্বক তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য নির্দেশ প্রদান করেন।

এ বিষয়ে পিবিআই চাঁদপুর জেলার পুলিশ সুপার (এসপি) মোস্তফা কামাল রাশেদ বলেন, মামলাটি তদন্ত করেন পিবিআই উপপরিদর্শক (এসআই) মো. ফজলুর রহমান চৌধুরী‌। তিনি একটি বিশেষ দল তৈরি করে গোপন তথ্যের ভিত্তিতে গত ৬ জুলাই রাতে চাঁদপুর সদর মডেল থানাধীন ঢালিরঘাট এলাকা হতে শিশুকে উদ্ধার করে। রোববার (৭ জুলাই) শিশুর ডাক্তারি পরীক্ষা শেষে তাকে বিজ্ঞ আদালতে উপস্থাপন করলে আদালত নারী ও শিশু নির্যাতন দমন আইনের ২২ ধারা মোতাবেক শিশুর জবানবন্দি লিপিবদ্ধ করে এবং শিশুকে তার মায়ের জিম্মায় প্রদান করেন।

মামলার তদন্ত অব্যাহত আছে বলেও জানান পুলিশের এ ঊর্ধ্বতন কর্মকর্তা।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চাঁদপুরে তিন প্রতিষ্ঠানকে ১৮ হাজার টাকা জরিমানা
চাঁদপুরে ২৭৭ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড
চাঁদপুরে সাবেক চেয়ারম্যান-মেয়রসহ ২১ জনের বিরুদ্ধে হত্যাচেষ্টা মামলা
হাজীগঞ্জে কিশোর সাইমন হত্যা, গ্রেপ্তার ২