• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

মেঘনায় বালু উত্তোলনকালে বাল্কহেড-ড্রেজারসহ আটক ৩৫

স্টাফ রিপোর্টার (চাঁদপুর), আরটিভি নিউজ

  ১০ সেপ্টেম্বর ২০২৪, ১৯:০২
মেঘনায় বালু উত্তোলনকালে বাল্কহেড-ড্রেজারসহ আটক ৩৫
ছবি : আরটিভি

চাঁদপুরের মতলব উত্তরে মেঘনা নদীতে অভিযান চালিয়ে অবৈধভাবে বালু উত্তোলনকালে ৬টি বাল্কহেড এবং ৭টি ড্রেজারসহ ৩৫ জন দুষ্কৃতকারীকে আটক করেছে কোস্টগার্ড।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) বিকেলে কোস্টগার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট মো. সিয়াম-উল-হক এসব তথ্য জানান।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে বাংলাদেশ কোস্টগার্ড ও চাঁদপুর নৌ-পুলিশের সমন্বয়ে মঙ্গলবার ভোর ৫টা থেকে বেলা পৌনে ১২টা পর্যন্ত জেলার মতলব উত্তর উপজেলার ষাটনল, কালিপুর ও মোহনপুর লঞ্চঘাট-সংলগ্ন মেঘনা নদীতে একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে এসব এলাকা হতে অবৈধভাবে বালু উত্তোলন কাজে ব্যবহৃত ৬টি বাল্কহেড ও ৭টি ড্রেজার জব্দ করা হয়। একই সময় ড্রোজার ও বাল্কহেডে থাকা ৩৩ জন দুষ্কৃতকারীকে আটক করা হয়। জব্দকৃত ড্রেজার এবং বাল্কহেডের আনুমানিক বাজার মূল্য ৯ কোটি ৬০ লাখ টাকা।

তিনি আরও বলেন, পরবর্তীতে জব্দকৃত বাল্কহেড এবং ড্রেজার জেলা প্রশাসকের অনুমতি সাপেক্ষে মতলব উত্তর মোহনপুর নৌ-পুলিশের হেফাজতে রাখা হয় এবং আটক ৩৫ জন দুষ্কৃতকারীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য নৌ-পুলিশের নিকট হস্তান্তর করা হয়।

মতলব উত্তর বেলতলি নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ পুলিশ পরিদর্শক মো. সফিকুল ইসলাম বলেন, জব্দকৃত বাল্কহেড এবং ড্রেজার আমাদের হেফাজতে আছে। আটক ৩৫ ব্যাক্তিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ শেষে চাঁদপুর আদালতে পাঠানো হবে।

আরটিভি/এমকে/এসকে

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মেঘনায় নিখোঁজ ২ ভাইয়ের মরদেহ উদ্ধার
মেঘনায় নিখোঁজ জেলের মরদেহ উদ্ধার 
মেঘনায় ১০ ট্রলার ডুবি, নিখোঁজ ২৮
মেঘনায় ভেসে আসা অজ্ঞাত ব্যক্তির মরদেহ উদ্ধার