• ঢাকা শনিবার, ১২ অক্টোবর ২০২৪, ২৮ আশ্বিন ১৪৩১
logo

ভারতে কারাভোগ শেষে দেশে ফিরলেন তরুণ-তরুণী

আখাউড়া প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১০ অক্টোবর ২০২৪, ০৩:১৫
ছবি: আরটিভি

অবৈধভাবে ভারতে প্রবেশের দায়ে আটক হওয়া দুই বাংলাদেশি তরুণ-তরুণী কারাভোগ শেষে দেশে ফিরেছেন।

বুধবার (৯ অক্টোবর) বিকেলে ভারতের ত্রিপুরার বাংলাদেশ সহকারী হাইকমিশনের সহযোগিতায় আখাউড়া-আগরতলা ইমিগ্রেশন চেকপোস্ট সীমান্ত দিয়ে তারা দেশে ফেরেন।

ফেরত আসারা হলো- চট্টগ্রামের রাউজান উপজেলার বিবুতি ভট্টাচার্যের ছেলে সুব্রত ভট্টাচার্য (২১) ও অপরজন জান্নাত আক্তার (১৯) নারায়ণগঞ্জের ফতুল্লা উপজেলার আডিস্কুল এলাকার বাসিন্দা।

এ সময় আখাউড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. সজিব মিয়ার কাছে তাদের হস্তান্তর করেন ত্রিপুরায় নিযুক্ত বাংলাদেশ সহকারী হাইকমিশনের কর্মকর্তা মো. ওমর শরীফ। দেশে

সুব্রত ভট্টাচার্য জানান, তিনি দশ মাস আগে রামগড় অবৈধ সীমান্তপথে পুরোহিত বিদ্যার্জনে ভারত গমন করলে বিএসএফের হাতে আটক হন।

অপরদিকে জান্নাত আক্তার ভারতে দালাল চক্রের মাধ্যমে পাচারের শিকার হয়েছিলেন। তিনি জানান, চাকরির প্রলোভনে সিলেটের খোয়াই সীমান্তপথে তাকে ভারতে পাচার করা হয়। পরে ত্রিপুরায় তাকে যৌন নির্যাতন করা হয়েছে বলেও তিনি অভিযোগ করেন।

ত্রিপুরায় নিযুক্ত বাংলাদেশ সহকারী হাইকমিশনের কর্মকর্তা মো. ওমর শরীফ বলেন, উদয়পুর অবজারভেশন হোম থেকে জান্নাত আক্তার এবং ত্রিপুরা রাজ্যের নরসিংগড় ডিটেনশন সেন্টার থেকে সুব্রত ভট্টাচার্যকে বাংলাদেশ-ভারত দুই দেশের সংশ্লিষ্ট দপ্তরের নির্দেশে দশ মাস পর আখাউড়া-আগরতলা আন্তর্জাতিক ইমিগ্রেশন সীমান্তপথে তাদের স্বজনদের হাতে তুলে দেওয়া হয়েছে।

আরটিভি/এএএ


মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আখাউড়া সীমান্তে ২ ভারতীয় নাগরিক আটক
সীমান্তে আটক ভারতীয় নাগরিকের কাছে মিলল বাংলাদেশি এনআইডি
ভারতে পলায়নকালে সাবেক এমপির ঘনিষ্ঠ দুই সহযোগী আটক
সীমান্তে ৬৩ লাখ টাকার ভারতীয় আপেল জব্দ