• ঢাকা শনিবার, ১২ অক্টোবর ২০২৪, ২৮ আশ্বিন ১৪৩১
logo

মেঘনা নদীতে অবৈধভাবে বালু উত্তোলনের প্রতিবাদে চাঁদপুরে মানববন্ধন

স্টাফ রিপোর্টার (চাঁদপুর), আরটিভি নিউজ

  ১১ অক্টোবর ২০২৪, ১৫:৫৪
ছবি : আরটিভি

চাঁদপুরের মতলব উত্তরে মেঘনা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের প্রতিবাদে মানববন্ধন করেছে মতলব উত্তর ষাটনল ইউনিয়নের স্থানীয় বাসিন্দারা।

শুক্রবার (১১ অক্টোবর) মতলব উত্তর উপজেলার মেঘনা নদীর তীরবর্তী অবস্থিত পশ্চিম লালপুর এবং চরচার আনি গ্রামের উত্তর পাশে পাড় ঘেঁষে বালু সন্ত্রাসীদের একটি মহল অবৈধ বাল্কহেড ও ড্রেজার দিয়ে রাতের আঁধারে বালু উত্তোলন করে বেড়িবাঁধসহ গ্রাম ও ফসলী জমিগুলোকে তীব্র ভাঙনের কবলে নদীগর্ভে বিলীনের হুমকির মুখে ফেলে দেওয়ার প্রতিবাদে ষাটনল ইউনিয়ন পরিষদের সামনে মানববন্ধন করেছে।

এ সময় বক্তারা বলেন, মেঘনা নদীর ষাটনল ইউনিয়নের বাসিন্দাদের বাধা উপেক্ষা করে রাতের বেলা অবৈধভাবে বালু উত্তোলন চলছেই। প্রতিবাদ সমাবেশ, মানববন্ধন হলেও বালু সিন্ডিকেটের বিরুদ্ধে কেউ কিছু বলছেন না। অব্যাহত বালু উত্তোলনে ষাটনল ইউনিয়নসহ নদীর তীরের ১০ গ্রামের মানুষ নদী-ভাঙনের আতঙ্কে আছেন। দেশের দ্বিতীয় বৃহত্তর মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্প বেড়িবাঁধ হুমকির মধ্যে রয়েছে। এরই মধ্যে নদীগর্ভে বিলীন হয়েছে অনেকের বসতভিটা ও ফসলি জমি।

মানববন্ধনে বক্তব্য দেন ষাটনল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফেরদৌস আলম সরকার, রুহুল আমিন মিয়াজী, ইঞ্জিনিয়ার মেহেদী হাসান রাফি, ইউপি সদস্য মোশারফ হোসেন, ইঞ্জিনিয়ার নাঈমুর রহমান শাহীন, সালাউদ্দিন মিয়াজী, ইকবাল হোসেন, আল-আমিন, নাজমুল হাসান হুমায়ুন, কাদের বেপারী, মোহাম্মদ হাসান, রাকিবুল আলম সৈকত, তুষার মিয়া, শিহাব সিকদার, ফরহাদ হোসেন প্রমুখ।

আরটিভি/এএএ/এআর

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চাঁদপুরে চুরির অভিযোগে গণপিটুনিতে যুবককে নিহত
অবৈধভাবে বালু উত্তোলন, ড্রেজার-বাল্কহেডসহ গ্রেপ্তার ১৮
দাফনের ৬০ দিন পর তোলা হলো আ.লীগ নেতার মরদেহ
মা ইলিশ সংরক্ষণে চাঁদপুরে স্টেকহোল্ডারদের নিয়ে মতবিনিময়