• ঢাকা বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ১ কার্তিক ১৪৩১
logo

সিরাজগঞ্জ পৌর আ.লীগ নেতার বিরুদ্ধে দুদকের মামলা

সিরাজগঞ্জ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৫ অক্টোবর ২০২৪, ২২:২২
ছবি : সংগৃহীত

দুর্নীতির মাধ্যমে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে সিরাজগঞ্জ পৌর আওয়ামী লীগের সভাপতি হেলাল উদ্দিনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার (১৫ অক্টোবর) দুপুরে পাবনা দুদক সমন্বিত জেলা কার্যালয়ের উপসহকারী পরিচালক মনোয়ার হোসেন বাদী হয়ে এ মামলাটি দায়ের করেন।

তিনি সিরাজগঞ্জ শহরের সয়াধানগড়া উত্তর মহল্লার মৃত আব্দুল মান্নানের ছেলে।

দুদকের উপসহকারী পরিচালক মনোয়ার হোসেন জানান, হেলাল উদ্দিনের বিরুদ্ধে দুদক সম্পদের তথ্য গোপনসহ ৭৭ লাখ ৬৯ হাজার ২৪৮ টাকার অবৈধ সম্পদের তথ্য পেয়েছে অনুসন্ধানে। এ জন্য তার বিরুদ্ধে মামলা হয়েছে।

মামলার এজাহারে বলা হয়, ২০২৩ সালের ১৮ সেপ্টেম্বর হেলাল উদ্দিনের বিরুদ্ধে জ্ঞাত আয়ের সাথে অসঙ্গতিপূর্ণ সম্পদ অর্জনের অভিযোগে তার নিজ ও তার স্ত্রীর নামে সম্পদ বিবরণী জারীর সুপারিশ করা হয়। এ প্রেক্ষিতে ২৩ অক্টোবর হেলাল উদ্দিন সম্পদ বিবরণী পাবনা সমন্বিত জেলা কার্যালয়ে দাখিল করেন। এতে হেলাল উদ্দীন তার দাখিলকৃত সম্পদ বিবরণীতে ৫০ লাখ টাকা মূল্যের স্থাবর ও তিন লাখ ৮০ হাজার টাকা মূল্যের স্থাবর ও অস্থাবর সম্পদ অর্জনের তথ্য প্রদান করেন। তার এ দাখিলকৃত সম্পদ বিবরণী অনুসন্ধানকালে তার নামে ৮১ লাখ ৮৩ হাজার ৭২০ টাকা মূল্যের স্থাবর ও ৬ লাখ ৭০ হাজার ৭৮২ টাকা মূল্যের অস্থাবর সম্পদ অর্জনের তথ্য পাওয়া যায়। ফলে সম্পদ বিবরণী অনুসন্ধানকালে ৩৪ লাখ ৭৪ হাজার ৫০২ টাকা মূল্যের অতিরিক্ত সম্পদ অর্জনের তথ্য পাওয়া যায় যা তিনি কমিশনে দাখিলকৃত সম্পদ বিবরণীতে গোপন করেন। যা দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৬ (২) ধারায় শাস্তিযোগ্য অপরাধ।

অনুসন্ধানকালে আসামি হেলাল উদ্দীনের নামে দায়সহ মোট ৮৮ লাখ ৫৪ হাজার ৫০২ টাকা মূল্যের স্থাবর ও অস্থাবর সম্পদ অর্জনের তথ্য পাওয়া যায়। এ দায় বাদে তার নীট সম্পদ পাওয়া যায় ৭৮ লাখ ৭৪ হাজার ৭৪৬ টাকা। অপরদিকে তার আয় পাওয়া যায় ৪৭ লাখ ২০ হাজার টাকা এবং পারিবারিক ও অন্যান্য ব্যয় পাওয়া যায় ১১ লাখ ৪০ হাজার টাকা। ফলে তার পারিবারিক ও অন্যান্য ব্যয়সহ সম্পদ অর্জনে মোট ব্যয় পাওয়া যায় ৯০ লাখ ১৪ হাজার ৭৪৬ টাকা। অনুসন্ধানকালে প্রতীয়মান হয় যে, আসামি হেলাল উদ্দীন ৪২ লাখ ৯৪ হাজার ৭৪৬ টাকা মূল্যের স্থাবর ও অস্থাবর সম্পদ জ্ঞাত আয় বহির্ভূত অবৈধ আয় দ্বারা অর্জন করে দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৭(১) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছেন।

আরটিভি/এএএ

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আন্দোলনে নিহত শিহাব এইচএসসিতে পেয়েছেন ৪.০৮
সিরাজগঞ্জে ডাকঘর পরিদর্শক বরখাস্ত
বেনজীরসহ ৫ জনের নামে দুদকের মামলা
চালককে হত্যা করে ইজিবাইক ছিনতাই, আটক ২