• ঢাকা মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১
logo

ক্যানসারের চিকিৎসার মাঝেও থেমে নেই কিরণ খেরের কাজ

বিনোদন ডেস্ক, আরটিভি

  ২২ সেপ্টেম্বর ২০২৪, ১৯:৫৭
সংগৃহীত
ছবি: সংগৃহীত

জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত ভারতীয় অভিনেত্রী কিরণ খের আশির দশক থেকে অভিনয় করে যাচ্ছেন। একের পর এক হিট ছবি উপহার দিয়েছেন তিনি। কিন্তু ২০২০ সালে ‘মাল্টিপল মায়লোমা’ নামে একধরনের ব্লাড ক্যানসারে আক্রান্ত হয়ে আজও চলছে লড়াই।

ক্যানসারের সঙ্গে লড়াইটা চালিয়ে যাচ্ছেন; সেই সঙ্গে কাজটাও থামিয়ে দেননি দেবদাস খ্যাত অভিনেত্রী। সম্প্রতি ভারতীয় একটি গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, ক্যানসার চিকিৎসার মধ্যেও তিনি নিজের কাজ চালিয়ে গেছেন।


তাছাড়া ‘ইন্ডিয়াস গট ট্যালেন্ট’-এর বিচারক হিসেবেও তিনি তার ভূমিকায় অব্যাহত রেখেছেন। কথা দেওয়া কাজ থেকে বেরিয়ে আসার চেষ্টা তিনি করেননি।

কিরণ খের জানান, ক্যানসারের চিকিৎসা চলাকালে অবশ্য অভিনয় থেকে দূরে সরে ছিলেন। নিজের শহর চণ্ডীগড়ে থাকার সময় ‘ইন্ডিয়াস গট ট্যালেন্ট’-এর বিচারক হিসেবে কাজ করেছিলেন।

তিনি জানান, তিনি শোটি করার জন্য প্রতিশ্রুতিবদ্ধ ছিলেন। কারণ, সেই সময় তাকে কঠিন চিকিৎসার মধ্য দিয়ে যেতে হচ্ছিল। তার মধ্যে তিনি ‘ইন্ডিয়াস গট ট্যালেন্ট’-এ তার কাজ চালিয়ে যাচ্ছিলেন কেবল মনে জোরে। কারণ, তাদের বিপদে ফেলে তিনি শোটি ছেড়ে দিতে পারেননি।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘সবাই ভয় পায় যে একদিন ক্যানসার বা সেটার মতো ভয়ঙ্কর কোনো রোগ হতে পারে। কিন্তু যখন তা ঘটে, তখন সেটা মেনে নেওয়া ছাড়া আর কোনো উপায় থাকে না। সমস্ত পার্শ্ব প্রতিক্রিয়াসহ ক্যানসারের চিকিৎসা রোগটার থেকেও অনেক বেশি কষ্টকর। বিশেষ করে প্রথম ছয় থেকে আট মাস আমার খুব কঠিন মনে হয়েছিল।’

দীর্ঘ চিকিৎসার পর বর্তমানে অনেকটাই সুস্থ হয়ে উঠেছেন তিনি। চিকিৎসা চলাকালীন সময় কিরণ সৃষ্টিকর্তার প্রতি গভীর ভাবে আস্থা রেখেছিলেন। ক্যানসারের সঙ্গে তার যুদ্ধ এখনও শেষ হয়নি। বর্তমানে তিনি আগের থেকে অনেকটা সুস্থ হয়ে উঠলেও তার চিকিৎসা এখনও চলছে।

আরটিভি /এএ

মন্তব্য করুন

Radhuni
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যেসব কারণে বাড়ছে ব্রেস্ট ক্যানসারের ঝুঁকি
জুরিবোর্ড থেকে সরে দাঁড়ালেন ইলিয়াস কাঞ্চন
জাতীয় চলচ্চিত্র পুরস্কারের জুরিবোর্ডে যারা থাকছেন
ক্যানসারের মধ্যেই দুঃসংবাদ দিয়ে সাহায্য চাইলেন হিনা