• ঢাকা মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১
logo

যে কারণে ‘টাইটানিক’ সিনেমা করতে চাননি কেট উইন্সলেট

বিনোদন ডেস্ক, আরটিভি

  ৩০ সেপ্টেম্বর ২০২৪, ১৫:৪২

হলিউডের অন্যতম জনপ্রিয় সিনেমা ‘টাইটানিক’। ১৯৯৭ সালে বক্সঅফিস কাঁপিয়েছিল এই সিনমো। এতে জুটি বেঁধে অভিনয় করে দর্শকদের নজর কেড়েছিলেন লিওনার্দো ডিক্যাপ্রিও ও কেট উইন্সলেট।

আজও সিনেমাপ্রেমীদের মনে দাগ কেটে আছে এই জুটি। কিন্তু ‘টাইটানিক’ নাকি করতে চাননি কেট উইন্সলেট। এত সফল একটি সিনেমার শুটিং চলাকালীন সময়েও সরে যেতে চেয়েছিলেন তিনি।

এ প্রসঙ্গে লসঅ্যাঞ্জেলস টাইমসকে দেওয়া পুরোনো এক সাক্ষাৎকারে কেট উইন্সলেট জানান, ‘টাইটানিক’র শুটিং চলাকালীন প্রচণ্ড ঠান্ডায় আক্রান্ত ছিলেন তিনি। সেই অবস্থায় শুটিংয়ে দীর্ঘ সময় পানিতে ডুবে থাকতে হয়েছিল তাকে। যার ফলে তিনি ইনফ্লুয়েঞ্জা ও নিউমোনিয়ার মতো রোগে আক্রান্ত হন। এতে জীবন-মৃত্যুর সন্নিকটে পড়তে হয়েছিল অভিনেত্রীকে!

তিনি আরও জানান, শুটিং সেটে একটি ওয়েটস্যুটও পরতে বলা হয়েছিল কেট উইন্সলেটকে। কিন্তু সেটি পরতে অস্বীকৃতি জানিয়ে সিনেমা ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন তিনি। তবে পরবর্তীতে নির্মাতা জেমস ক্যামেরন তাকে সিনেমাটি না ছাড়ার অনুরোধ করলে অবশেষে রাজি হন অভিনেত্রী।

প্রসঙ্গত, পৃথিবীর সবচেয়ে সফল চলচ্চিত্রগুলোর একটি হলো ‘টাইটানিক’। সিনেমাটি প্রযোজনা করেছিল টুয়েন্টিথ সেঞ্চুরি ফক্স। এটিই প্রথম সিনেমা যা বক্স অফিসে ১ বিলিয়নের মাইলফলক অতিক্রম করেছিল।

আরটিভি/এসএ

মন্তব্য করুন

Radhuni
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘পর্দায় নগ্নদেহ প্রদর্শন সাহসিকতা নয়’
টাইটানিক সিনেমার প্রযোজক জন ল্যান্ডাউ আর নেই
টাইটানিক সিনেমার অভিনেতা বার্নার্ড হিল আর নেই
টাইটানিকের সেই দরজা নিলামে যত টাকায় বিক্রি হলো