• ঢাকা সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১
logo

ইরানের কয়লা খনিতে বিস্ফোরণ, নিহত বেড়ে ৫১ 

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২২ সেপ্টেম্বর ২০২৪, ১৬:৫৮
ইরানের কয়লা খনিতে বিস্ফোরণ, নিহত বেড়ে ৫১ 
ফাইল ছবি

ইরানের দক্ষিণ খোরাসানে একটি কয়লা খনিতে বিস্ফোরণের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৫১ জনে দাঁড়িয়েছে। আহত হয়েছেন আরও বেশ কয়েকজন।

রোববার (২২ সেপ্টেম্বর) ইরানের রাষ্ট্রীয় টেলিভিশনের বরাত দিয়ে এ তথ্য নিশ্চিত করেছে আন্তর্জাতিক সংবাদসংস্থা রয়টার্স। প্রতিবেদন অনুযায়ী, এখনও বেশ কয়েকজন শ্রমিক খনিতে আটকা পড়ে আছেন।

প্রতিবেদনে বলা হয়েছে, ইরানের রাজধানী তেহরান থেকে ৫৪০ (৩৩৫ মাইল) কিলোমিটার দক্ষিণ-পূর্বাঞ্চলে অবস্থিত তাবাস এলাকায় মাদানজু নামে একটি কোম্পানির একটি কয়লা খনিতে বিস্ফোরণের এ ঘটনা ঘটেছে। মূলত, মিথেন গ্যাস লিক হয়ে এ বিস্ফোরণ ঘটেছে বলে জানা গেছে। গত শনিবার (২১ সেপ্টেম্বর) রাতে যখন বিস্ফোরণটি ঘটে, তখন ওই কয়লা খনির একটি টানেলে কমপক্ষে ৬৯ জন কাজ করছিলেন।

দক্ষিণ খোরাসান প্রদেশের গভর্নর আলী আকবর রহিমি রাষ্ট্রীয় টেলিভিশনকে জানিয়েছেন, কয়লা খনির বি ব্লকে উদ্ধার অভিযান ইতোমধ্যে শেষ হয়েছে। পাশাপাশি ব্লক-সিতে উদ্ধার অভিযান শুরু হয়েছে।

তিনি বলেন, দেশের মোট কয়লার ৭৬ শতাংশই উত্তোলিত হয় এ অঞ্চল থেকে। তাছাড়া প্রায় আট থেকে ১০টি কোম্পানি এই অঞ্চলে কাজ করে।

ইরানের প্রেসিডেন্ট মাসুদ পেজেশকিয়ানও উদ্ধারকাজে প্রয়োজনীয় সব ধরনের ব্যবস্থা নিতে এবং হতাহতদের পরিবারকে সহায়তা দেওয়ার নির্দেশ দিয়েছেন। দুর্ঘটনার কারণ অনুসন্ধানে ইতোমধ্যে তদন্ত শুরু হয়েছে বলে এক বিবৃতিতে জানিয়েছেন তিনি।

আরটিভি/এসএইচএম-টি

মন্তব্য করুন

Radhuni
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যুক্তরাষ্ট্রে বন্দুকধারীদের গুলিতে নিহত ৪
ইরানে কয়লার খনি বিস্ফোরণে নিহত ৩০
মোটরসাইকেল দুর্ঘটনায় কিশোর নিহত
গাজার স্কুলে ইসরায়েলি হামলায় নিহত ২২