• ঢাকা রোববার, ১৩ অক্টোবর ২০২৪, ২৯ আশ্বিন ১৪৩১
logo

এবারের পূজায় রাঁধতে পারেন ভাইরাল এই পদ

লাইফস্টাইল ডেস্ক, আরটিভি নিউজ

  ০৮ অক্টোবর ২০২৪, ১৪:৫৬
ছবি: সংগৃহীত

ম্যাগির আছে নানা প্রকার। ম্যাগিকে নিয়েই হয় রান্নার যত পরীক্ষা-নিরীক্ষা। নানা রকম ম্যাগির তালিকায় এবার যুক্ত করে নিন ম্যাগির নতুন আরেক পদ। আর তা হলো বিরিয়ানি ম্যাগি। পূজায় বাড়ির সবাইকে নতুন কিছু খাওয়াতে চাইলে রেঁধে নিতে পারেন এই পদটি। ২ মিনিটের ম্যাগির এই বিশেষ পদ তৈরি করতে পারেন ঝটপট।

জেনে নিন রেসিপি

উপকরণ: ম্যাগি ৫ প্যাকেট, পেঁয়াজ ৩টি, পেঁয়াজের বেরেস্তা ১ কাপ, গাজর ১টি, মটরশুটি ১০টি, কাঁচা মরিচ ৩টি, ধনেপাতা ১/৪ কাপ, পুদিনা পাতা ১/৪ কাপ, জিরা ১ চা চামচ, তেজপাতা ১টি, আদা কুঁচি ১ টেবিল চামচ, রসুন কুঁচি ১ টেবিল চামচ, আতর ১/৪ কাপ, মরিচ গুঁড়ো ১ চা চামচ, ধনে গুঁড়ো ১ চা চামচ, গরম মসলা গুঁড়ো ১ চা চামচ, হলুদ গুঁড়ো ১ চা চামচ, বিরিয়ানি মশলা গুঁড়ো ১ টেবিল চামচ, লবণ ১ চা চামচ, কস্তুরি মেথি ১/২ টেবিল চামচ

রাঁধবেন যেভাবে:

প্রথমে গাজর, বিনস, পেঁয়াজ, মরিচ, ধনেপাতা কুঁচি করে কেটে নিন। এরপর কড়াইয়ে তেল গরম করে তাতে সব সবজি, আদা-রসুন বাটা দিয়ে দিন। সঙ্গে অল্প মরিচ গুঁড়ো, হলুদ গুঁড়ো, ধনে গুঁড়ো ছড়িয়ে ভালো করে কষিয়ে নিন। এরপর ম্যাগি ভেঙে দিয়ে দিন। কিছুক্ষণ নাড়াচাড়া করে পানি দিয়ে ঢাকনা দিয়ে সেদ্ধ হতে দিন। এবার ম্যাগি সেদ্ধ হয়ে গেলে ঢাকনা তুলে ওপর থেকে বিরিয়ানি মশলা আর ধনেপাতা কুঁচি আর পেঁয়াজের বেরেস্তা ছড়িয়ে নিলেই তৈরি আপনার বিরিয়ানি ম্যাগি।

আরটিভি/এফআই/এআর

মন্তব্য করুন

Radhuni
  • লাইফস্টাইল এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঝাল ছাড়া ‘রেলওয়ে মাটন কারির’ রেসিপি
চোখের সমস্যা দূর করতে গাজর কতটা কার্যকর
পূজায় ভিন্ন স্বাদের মুচমুচে ‘চিকেন পোটলি’
পূজা স্পেশাল গঙ্গাজলি নাড়ু