• ঢাকা সোমবার, ০৭ অক্টোবর ২০২৪, ২৩ আশ্বিন ১৪৩১
logo

কয়েকটি গণমাধ্যমে ভুলভাবে আমাদের বক্তব্য উপস্থাপিত হয়েছে: ইসলামী আন্দোলন

আরটিভি নিউজ

  ০৬ অক্টোবর ২০২৪, ২২:৫৪
ছবি: সংগৃহীত

প্রধান উপদেষ্টার সঙ্গে সংলাপ পরবর্তী ব্রিফিংয়ে চরমোনাই পীরের বক্তব্য কয়েকটি গণমাধ্যমে ভুলভাবে উপস্থাপিত হয়েছে বলে জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র যুগ্ম মহাসচিব ও মুখপাত্র মাওলানা গাজী আতাউর রহমান।

তিনি বলেন, প্রধান উপদেষ্টার আমন্ত্রণে ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম শনিবার (৫ অক্টোবর) ৬ সদস্যের প্রতিনিধিদল নিয়ে যমুনায় তার সঙ্গে সাক্ষাৎ করেন। সাক্ষাৎ শেষে ব্রিফিংয়ের সংবাদ ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশন অনলাইন, সময় টেলিভিশন অনলাইন, আরটিভি অনলাইন, বাংলাদেশ প্রতিদিন অনলাইন, বাংলাদেশ জার্নাল, আলোচিত বাংলাদেশ ও বার্তাবাজারসহ কোনো কোনো গণমাধ্যম পীর সাহেব চরমোনাই বলেননি এমন মনগড়া শিরোনাম দিয়ে সংবাদ প্রকাশ করেছে। যে কারণে সরাসরি প্রচারিত সংবাদের সঙ্গে উপরোল্লিখিত গণমাধ্যম সমূহের সংবাদে পাঠক মিল খুঁজে না পেয়ে বিভ্রান্ত হয়েছেন।

তিনি আরও বলেন, প্রকাশিত বিভ্রান্তিকর ২টি শিরোনাম হলো- ১. ‘আওয়ামী লীগ যেন নির্বাচনে অংশ নিতে না পারে-ইসলামী আন্দোলন বাংলাদেশ’ ২. ‘নির্বাচনে আওয়ামী লীগ কে চায় ইসলামী আন্দোলন বাংলাদেশ’। অথচ এ প্রসঙ্গে পীর সাহেব চরমোনাই গণমাধ্যমের সামনে বলেছিলেন, ‘স্বৈরাচার, খুনি এবং ফ্যাসিস্ট যারাই হোক তারা যাতে নির্বাচন করার সুযোগ না পায় এটাও আমরা উপদেষ্টাদেরকে বলেছি।’

গাজী আতাউর রহমান বলেন, পীর সাহেব চরমোনাই কোনো রাজনৈতিক দলকে নির্বাচন থেকে দূরে রাখার মতো কোনো শব্দ উচ্চারণ না করার পরেও ‘আওয়ামী লীগ যাতে নির্বাচনে অংশ নিতে না পারে’ এমন কথা তার নামে চালিয়ে দেওয়া গণমাধ্যমের স্বাধীনতাকে প্রশ্নবিদ্ধ করে। দেশের মানুষ প্রত্যাশা করে গণমাধ্যম বস্তুনিষ্ঠ থেকে দায়িত্ব পালন করবে।

আরটিভি/এফএ/এএইচ

মন্তব্য করুন

Radhuni
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইসলামী আন্দোলন বাংলাদেশের মিছিল থেকে আটক ৩
সশস্ত্র বাহিনীকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা, মার্কিন গণমাধ্যমকে যা বললেন ড. ইউনূস
গণমাধ্যম সংস্কার কমিশন হতে পারে আগামী সপ্তাহে: তথ্য উপদেষ্টা
গণমাধ্যমের নীতিমালা করতে আগামী সপ্তাহেই কমিশন গঠন হচ্ছে