• ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১
logo

‘৬ ধরনের বোলিং জানা’ বোলার শূন্য রানে নিয়েছেন ৮ উইকেট

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৮ ডিসেম্বর ২০২৩, ২২:০৪
সেলভাসকরণ রিসিউধান
ছবি- সংগৃহীত

ম্যাচে প্রায় ১০ ওভার বোলিং করেছেন। এই সময়ে কোনো রান না দিয়েই প্রতিপক্ষের ৮ উইকেট তুলে নিয়ে হইচই ফেলে দিয়েছেন তিনি। শ্রীলংকার সেলভাসকরণ রিসিউধান নামের ওই ক্রিকেটারের বয়স মাত্র ১০। সম্প্রতি শ্রীলংকার অনূর্ধ্ব-১৩ স্কুল ক্রিকেটে এই রেকর্ড গড়েছেন এই তরুণ ক্রিকেটার।

নিজের স্কুলকে প্রায় একা হাতেই জিতিয়েছেন রিসিউধান। প্রথমে ব্যাট করে তার হিন্দু কলেজ, কলম্বো ৯ উইকেট হারিয়ে করে ১২৬ রান। এরপর রান তাড়ায় রিসিউধানের তোপে মাত্র ২৮ রানেই অলআউট হয় প্রতিপক্ষ এমডিএইচ জয়াবর্ধনে এমভি। ৯ ওভার ৪ বলে করে ৮ উইকেট নেন রিসিউধান (অবশ্যই সব ওভার মেডেন ছিল)।

সেলভাসকরণ রিসিউধানকে ঐতিহাসিক স্পেল ৯.৪-৯-০-৮; ছবি: সংগৃহীত

নিজ দেশ শ্রীলংকা মুত্তিয়া মুরালিধরন (৮০০ টেস্ট উইকেট, সব সংস্করণে ১ হাজার ৩৪৭ উইকেট) ও রঙ্গনা হেরাথের (টেস্টে ৪৩৩ উইকেট) মতো কিংবদন্তি স্পিনারের জন্ম দিলেও তাদের অনুসরণ করছেন না রিসিউধান। তার পছন্দ অস্ট্রেলিয়ার অফস্পিনার নাথান লায়নের বোলিং।

হিন্দুস্থান টাইমস অনুযায়ী, রিসিউধান বলেছেন, ‘আমি ৬ ধরনের ডেলিভারি করতে জানি। এর মধ্যে আছে, অফ স্পিন, লেগ স্পিন, ক্যারম বল, লুপ, ফ্লাট লুপ ও ফাস্ট বল। আমার প্রিয় ক্রিকেটার নাথান লায়ন। তার মতো বোলিং করতে পছন্দ করি আমি। শ্রীলংকার হয়ে ১৯ বছর বয়সে খেলতে চাই আমি।’

এই বিস্ময়বালকের কীর্তিতে খুশি তার স্কুল কর্তৃপক্ষও। তারা বলেছে, ‘অসাধারণ পারফরম্যান্স, মাস্টার সেলভাসকরণ রিসিউধানকে ঐতিহাসিক এই স্পেলের (৯.৪-৯-০-৮) জন্য অভিনন্দন জানাচ্ছি।’

স্কুলের সিনিয়র ছাত্রদের অ্যাসোসিয়েশনও দারুণ প্রশংসা করেছে রিসিউধানের। তারা পুরো একটি ক্রিকেট কিড রিসিউধানকে উপহার দিয়েছে।

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বড় জয় দিয়ে শ্রীলঙ্কা সফর শেষ করল টাইগ্রেসরা
অবশেষে জয় পেল শ্রীলঙ্কা, হোয়াইটওয়াশের স্বপ্নভঙ্গ বাংলাদেশের
হ্যাটট্রিক জয়ে দুই ম্যাচ আগেই সিরিজ জিতল বাংলাদেশ
১০৪ রানের বড় জয় বাংলাদেশের