• ঢাকা রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১
logo

আইপিএলে ১২৭ সদস্যের বড় স্কোয়াড ঘোষণা, নতুন চমক স্মিথ ও ব্রড 

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৭ মার্চ ২০২৪, ২১:০৫
আইপিএল-২০২৪
ছবি-সংগৃহীত

আর মাত্র পাঁচ দিন পর মাঠে গড়াবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৭তম আসর। ইতোমধ্যে অংশগ্রহণকারী ১০টি ফ্র্যাঞ্চাইজি তাদের প্রস্তুতি শুরু করে দিয়েছে। প্রতিযোগিতা শুরুর আগে পাঁচ দিন আগে ১২৭ সদস্যের ধারাভাষ্যকারের বড় স্কোয়াড ঘোষণা করেছে অফিসিয়াল ব্রডকাস্টাররা।

ভারত ও বিদেশি ধারাভাষ্যকারদের মধ্যে নজর কেড়েছে দু’টি বিশেষ নাম। ধারাভাষ্যকার হিসেবে এবার আইপিএলে অভিষেক হতে চলেছে স্টিভ স্মিথ এবং স্টুয়ার্ট ব্রড দু’জনেরই। যদিও ব্রড এর আগে নিজ দেশে টেস্ট ম্যাচে বিশ্লেষকের ভূমিকায় ছিলেন। তবে আইপিএলে এবার প্রথম তাকে এই ভূমিকায় দেখা যাবে।

এবারের আইপিএল আসরে ইংরেজি, হিন্দি ছাড়াও সম্প্রচার হবে বাংলা, তামিল, তেলুগু, কন্নড়, মরাঠী, মালয়ালম এবং গুজরাটি ভাষায়। তাই আইপিএলের সম্প্রচারকারী চ্যানেলগুলো ধারাভাষ্যকারদের নাম জানিয়েছে।

আন্তর্জাতিক ধারাভাষ্যকার হিসেবে তারা ছয়জন বিদেশিকে রেখেছে। তারা হলেন স্টিভ স্মিথ, স্টুয়ার্ট ব্রড, ডেল স্টেইন, জ্যাক কালিস, টম মুডি ও পল কলিংউড।

ভারতে সম্প্রচারে ইংরেজিতে ধারাভাষ্য দেবেন ২৬ জন। তারা হলেন সুনীল গাভাস্কার, রবি শাস্ত্রী, ব্রায়ান লারা, ম্যাথিউ হেইডেন, কেভিন পিটারসন, মাইকেল ক্লার্ক, সঞ্জয় মাঞ্জরেকার, অ্যারন ফিঞ্চ, ইয়ান বিশপ, নিক নাইট, সাইমন ক্যাটিচ, ড্যানি মরিসন, ক্রিস মরিস, স্যামুয়েল বদ্রি, কেটি মার্টিন, গ্রাহাম সোয়ান, দীপ দাশগুপ্ত, হার্ষা ভোগলে, মপুমেলেলো মাঙ্গওয়া, আঞ্জুম চোপড়া, মুরালি কার্তিক, ডব্লিউবি রমন, নাটালি জার্মন্ডস, ড্যারেন গঙ্গা, মার্ক হোয়ার্ড এবং রোহান গাভাস্কার।

হিন্দি ভাষায় কাভারেজের জন্য মোট ১৯ জনের নাম ঘোষণা করা হয়েছে। যেখানে রয়েছেন হারভজন সিং, আম্বাতি রাইডু, রবি শাস্ত্রী, ইরফান পাঠান, ইমরান তাহির, মোহাম্মদ কাইফরা।

এছাড়াও জাতীয় প্রজেন্টার হিসেবে কাজ করবে ১৬ জনের বড় স্কোয়াড। তামিল ভাষায় (১৩), কন্নড় (১৩) এবং তেলেগু ভাষায় ধারাভাষ্যকার হিসেবে জায়গা পেয়েছেন ১৪ জন। অন্যদিকে বাংলা, মরাঠী, মালয়ালম এবং গুজরাটি ভাষায় পাঁচ জন করে ধারাভাষ্য দিবেন।

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জামায়াতের সাধারণ ক্ষমা ঘোষণা, নাখোশ বিএনপির হারুন
আশ্বাস না পাওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা চাকরিপ্রত্যাশীদের
নরসিংদীর জনতা জুট মিল অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা
বড়পুকুরিয়া তাপবিদ্যুৎকেন্দ্রের তৃতীয় ইউনিটে উৎপাদন শুরু