• ঢাকা রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১
logo

আমি আর আগের মতো নেই: সূর্যকুমার

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৬ জুলাই ২০২৪, ২৩:২৮
সূর্যকুমার
ছবি-এএফপি

বিশ্বকাপের পর টি-টোয়েটি থেকে বিদায় নিয়েছে রোহিত শর্মা। তাই শ্রীলঙ্কা সিরিজের দলের দায়িত্ব উঠেছে সূর্যকুমার যাদবের কাঁধে। এর আগে নেতৃত্ব নিয়ে বেশ কয়েকবার বিপাকে পড়েছেন এই ডান হাতি ব্যাটার। তবে টি-টোয়েন্টিতে ভারতের নতুন অধিনায়ক বললেন, ‘আমি আর আগের মানুষ নেই!’

শ্রীলঙ্কার বিপক্ষে আগামীকাল মাঠে নামবে ভারত। এর আগে শুক্রবার (২৬ জুলাই) সংবাদ সম্মেলনে এসেছিলেন সূর্যকুমার। তবে অধিনায়ক হিসেবে মাঠে নামার আগে সূর্যকুমারকে বাজে একটি অভিজ্ঞতার প্রসঙ্গ তুলেছেন ভারতের সাংবাদিকেরা।

২০১৫ সালে ঘরোয়া ক্রিকেটে মুম্বাইকে নেতৃত্ব দেওয়ার সময় দলের খেলোয়াড়দের অভিযোগের কারণে দায়িত্ব হারাতে হয়েছিল এই ব্যাটসম্যানকে। তবে সূর্য অতীতের ঘটনা অতীতেই রাখছেন। ২০১৪-১৫ মৌসুমে রঞ্জি ট্রফিতে মুম্বাইকে ৬ ম্যাচে নেতৃত্ব দেন সূর্যকুমার। কিন্তু জয় পায় মাত্র একটি।

তামিল নাড়ুর বিপক্ষে ইনিংসে হারার পর দায়িত্ব ছাড়ার ঘোষণা দেন তিনি। অধিনায়ক থাকাকালীন মাঠে ও ড্রেসিংরুমে সতীর্থদের সঙ্গে বাজে ভাষায় কথা বলায় মুম্বাই ক্রিকেট অ্যাসোসিয়েশন তাকে তিরস্কার করেছিল। তবে সূর্যকুমারের দাবি সে আর আগের মতো নেই।

তিনি বলেন, ওই ঘটনার পর অনেক কিছুই পরিবর্তন হয়ে গেছে। আমি এখন ভিন্ন এক মানুষ। বিয়ে করেছি, অন্য অনেক অধিনায়কদের কাছ থেকেও শিখেছি। আমি আমার পদ্ধতিতেই দলকে সামনে এগিয়ে নিয়ে যাব। আমার ব্র্যান্ড অব ক্রিকেট একই থাকবে। অধিনায়কত্ব আমাকে নতুন চ্যালেঞ্জ দিয়েছে, এর জন্য অপেক্ষা করছি।

আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সকেও নেতৃত্ব দিয়েছেন তিনি। গত ওয়ানডে বিশ্বকাপের অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকার বিপক্ষে অধিনায়কত্ব পালন করেছেন এই মারকুটে ব্যাটার।সম্প্রতি দায়িত্ব পেয়েছেন পাকাপাকিভাবেই।

বিশ্বকাপে রোহিত শর্মার সহকারী ছিলেন হার্দিক পান্ডিয়া। তবে পান্ডিয়ার ওয়ার্ক লোড ম্যানেজমেন্ট ও ফিটনেসের কথা ভেবে তাঁকে বিবেচনা করা হয়নি নিয়মিত অধিনায়ক হিসেবে।


মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারত এ দেশের গণবিপ্লবকে মেনে নিতে পারছে না: প্রিন্স 
ভারত সিরিজে থাকবেন তামিম ইকবাল!
বাংলাদেশ-ভারত ম্যাচে হামলার হুমকি, যা জানাল বিসিবি
ভারতের প্রতিরক্ষামন্ত্রীর বক্তব্য উসকানিমূলক: মান্না