• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

প্যারিস অলিম্পিক

বিয়ের আংটি খুইয়ে স্ত্রীর কাছে ক্ষমা চাইলেন স্বর্ণজয়ী অ্যাথলেট

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৯ জুলাই ২০২৪, ১৮:১০
জিয়ানমার্কো তাম্বেরি
ছবি-এএফপি

জমকালো আয়োজনের মধ্য দিয়ে গত শুক্রবার প্যারিসে পর্দা উঠেছে অলিম্পিকের ৩৩তম আসরের। উদ্বোধনী অনুষ্ঠানে নিজ দেশের পতাকা হাতে নিয়ে মার্চপাস্টে অংশ নিয়েছিলেন ক্রীড়াবিদরা। এ সময় সিন নদীতে নিজের বিয়ের আংটি খুইয়ে বসেন ইতালির স্বর্ণজয়ী অ্যাথলেট জিয়ানমার্কো তাম্বেরি।

এ দুর্ঘটনার জন্য গত শনিবার (২৭ জুলাই) নিজেরে ইনস্টাগ্রামে এক পোস্টের মাধ্যমে স্ত্রীর কাছে ক্ষমা চেয়েছেন তাম্বেরি।

পোস্টে তিনি লিখেছেন, আমি আমার বিয়ের আংটি (আঙুল থেকে) পড়ে যেতে দেখেছি, আমি এটাকে উড়ে যেতে দেখেছি, আমার দৃষ্টিতে সেটাকে অনুসরণ করেছি যতক্ষণ না নৌকার ভিতরে সেটা পড়ে লাফিয়ে (উঠে বাইরে চলে) গেছে।

স্ত্রীর কাছে ক্ষমা চেয়ে তাম্বেরি আরও লিখেছেন, ‘আমি দুঃখিত, আমি দুঃখিত প্রিয়।’ তার এই পোস্টের জাবাব পেয়েছেন এই অ্যাথলেট। আরেকটি পোস্টে তাম্বেরির স্ত্রী লিখেছেন, একমাত্র তুমি এটাকে (আংটি হারানো) রোমান্টিক কিছুতে পরিণত করতে পারো।’

তবে কেবল সিন নদীতে পড়েছে বলেই কিছুটা দুঃখবিলাসও করছেন ৩২ বছর বয়সী এই ক্রীড়াবিদ। তিনি লিখেছেন, এটা সত্যি যদি ঘটতেই হতো, আমাকে যদি এটা সত্যিই খোয়াতে হতো, আমি এর চাইতে ভালো জায়গার কথা ভাবতে পারি না।

‘এটা আজীবনের জন্য ভালোবাসার শহরের (প্যারিস) নদীগর্ভে থাকবে। আরও বড় সোনা (পদক) নিয়ে বাড়ি ফেরার ভালো পূর্বলক্ষণ হোক এটি।’

অলিম্পিকের দীর্ঘ ইতিহাসে এবারই প্রথম স্টেডিয়ামের বাইরে হয়েছে অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠান। অলিম্পিকের মার্চপাস্ট হয়েছে প্যারিসের সিন নদীতে বিভিন্ন জলযানের মাধ্যমে। আর তখনই তাম্বেরির আঙুল থেকে আংটি পড়ে গিয়ে নৌকায় বাউন্স করে।

উল্লেখ্য, অলিম্পিকে এরই মধ্যে স্বর্ণপদক জয় করেছেন তাম্বেরি। ২০২১ সালে টোকিও অলিম্পিকে হাই জাম্পে সোনা জিতেছিলেন তিনি। অলিম্পিকে পদক জয়ের পরের বছর চিয়ারার সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হন এই ইতালিয়ান।

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অলিম্পিকের সময় তিনটি আক্রমণের চক্রান্ত ব্যর্থ হয়
পদত্যাগ করলেন থিয়েরি অঁরি
২০৩৬ সালে অলিম্পিক আয়োজন করতে চায় ভারত
চীনকে পেছনে ফেলে প্যারিস অলিম্পিকের দলগত চ্যাম্পিয়ন যুক্তরাষ্ট্র