• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

ভিনিসিউস ফের বর্ণবাদের শিকার হলে মাঠ ছাড়বে রিয়াল

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৯ আগস্ট ২০২৪, ০৪:২৩
ভিনিসিউস ফের বর্ণবাদের শিকার হলে মাঠ ছাড়বে রিয়াল
ছবি : সংগৃহীত

চলতি মৌসুমে লা লিগার ম্যাচ চলাকালে, দর্শকদের বর্ণবাদী আক্রমণের শিকার হলে রিয়াল মাদ্রিদ খেলোয়াররা মাঠ ছাড়বে বলে জানিয়েছেন রিয়াল মাদ্রিদ তারকা ভিনিসিউস জুনিয়র।

বুধবার (২৮ আগস্ট) সিএনএনে প্রকশিত এক সাক্ষাৎকারে ২৪ বছর বয়সী এই ব্রাজিলিয়ান ফুটবল তারকা এ কথা জানান।

লা লিগার ম্যাচে অসংখ্যবার প্রতিপক্ষের সমর্থকদের বর্ণবাদী আচরণের শিকার হয়েছেন ভিনিসিউস জুনিয়র। এই তিক্ত অভিজ্ঞতা নিয়ে বলতে গিয়ে সংবাদ সম্মেলনে কান্নায় ভেঙে পড়তেও দেখা গেছে রিয়াল মাদ্রিদ এই তারকাকে। এবার হুঁশিয়ারি দিয়ে তিনি বলেছেন, এই মৌসুমে ম্যাচ চলাকালে ফের দর্শকদের বর্ণবাদী আক্রমণের শিকার হলে আমি ও আমার সতীর্থরা মাঠ ছেড়ে যাবো।

২০২৩ সালের মে মাসে দর্শকদের একটা অংশ ভিনিসিউসকে লক্ষ্য করে বর্ণবাদী আচরণ করায় ভালেন্সিয়ার বিপক্ষে রিয়ালের লিগ ম্যাচ ১০ মিনিট বন্ধ ছিল। তাদের কয়েকজনকে চিহ্নিত করেন ভিনিসিউস। পরে প্রতিপক্ষের খেলোয়াড়দের সঙ্গে ঝামেলায় জড়িয়ে লাল কার্ড দেখেন তিনি।

২৪ বছর বয়সী ভিনিসিউস বলেন, আবারও এমন কিছু হলে ভিন্ন পথ বেছে নেব আমরা। ক্লাবে আমরা প্রায়ই এই বিষয়ে কথা বলি। শুধু আমি নই, সবাই (খেলোয়াড়রা) বলেছে, যদি এমনটা ঘটে তাহলে পরেরবার সবাইকে মাঠ ছাড়তে হবে, যাতে যারা আমাদের অপমান করেছে তাদের সবাই অনেক বড় শাস্তি পায়।

তিনি বলেন, ভালেন্সিয়ায় যা ঘটেছিল, ম্যাচের পর বিষয়টি নিয়ে ভেবে সবাই বলেছিল, সঠিক কাজ হলো মাঠ ছেড়ে যাওয়া, কিন্তু যেহেতু আমরা সেখানে একটি দলের হয়ে খেলছি, আমরা জানি স্টেডিয়ামে সবাই বর্ণবাদী আচরণকারী নয় এবং স্রেফ খেলা দেখার জন্য তারা স্টেডিয়ামে এসেছিল। এমন পরিস্থিতিতে খেলা শেষ করা সবসময়ই খুব কঠিন, কিন্তু যা কিছু ঘটছে, প্রতিবারই আরও খারাপ কিছু হচ্ছে, তাই (পরবর্তীতে এমন কিছু হলে) আমাদের মাঠ ছেড়ে যেতে হবে, যাতে যত তাড়াতাড়ি সম্ভব সবকিছু পরিবর্তন হয়।

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এমবাপ্পের জোড়া গোলে জয়ে ফিরল রিয়াল মাদ্রিদ
চ্যাম্পিয়নস লিগের শুরুতেই রিয়ালের মুখোমুখি ডর্টমুন্ড, একনজরে বাকি প্রতিপক্ষ 
লা লিগায় টানা দুই ম্যাচে ব্যর্থ এমবাপ্পে, যা বললেন আনচেলত্তি
এনদ্রিকের অভিষেক রাঙানোর দিনে জয়ে ফিরল রিয়াল মাদ্রিদ