• ঢাকা শুক্রবার, ২৫ অক্টোবর ২০২৪, ১০ কার্তিক ১৪৩১
logo

হেড কোচ হিসেবে যাকে নিয়োগ দিল ঢাকা ক্যাপিটালস

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

  ২৪ অক্টোবর ২০২৪, ১৫:১১
বিপিএল ২০২৫
ছবি-সংগ্রহীত

আগামী ২৭ ডিসেম্বর থেকে মাঠে গড়াবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ১১তম আসর। এবারের আসরে ঢাকার ফ্র্যাঞ্চাইজির মালিকানা কিনেছে চিত্রনায়ক শাকিব খানের প্রতিষ্ঠান রিমার্ক হারল্যান। বিপিএলের ড্রাফটে উপস্থিত থেকে শক্তিশালী দল গঠন করেছেন এই ঢালিউড সুপারস্টার। তাই সাত দলের মধ্যে শিরোপায় চোখ রেখেই টুর্নামেন্ট শুরু করবে দলটি।

নিজেদের প্রথম আসরেই শক্তিশালী স্কোয়াড গঠন করেছে দলটির ম্যানেজমেন্ট। সরাসরি চুক্তিতে দলে ভিড়িয়েছে কাটার মাস্টার মোস্তাফিজুর রহমানকে। এ ছাড়াও বেশ কয়েকজন বিদেশি তারকা ক্রিকেটারকে দলে নিয়েছে তারা।

গুঞ্জন ছিল অস্ট্রেলিয়ান কোনো এক সাবেক ক্রিকেটারকে কোচ হিসেবে নিয়োগ দিতে আলোচনা চালাচ্ছে ঢাকা ক্যাপিটালস। কিন্তু শেষ মূহুর্তে বিদেশি কোচ নিয়োগ দেওয়া থেকে সরে দাঁড়িয়েছে তারা। বিপিএলের আসন্ন আসরে ঢাকা ক্যাপিট্যালসের প্রধান কোচ হিসেবে খালেদ মাহমুদ সুজনকে দায়িত্ব দিয়েছে ফ্র্যাঞ্চাইজিটি।

বুধবার (২৩ অক্টোবর) নিজের ভেরিফায়েড ফেসবুক অ্যাকাউন্টে এক পোস্টের মাধ্যমে এই তথ্য নিশ্চিত করেছে ঢাকা ক্যাপিটালস।

সুজন কোচ হিসেবে বাংলাদেশের ক্রিকেটে বেশ চিরচেনা। ঘরোয়া ক্রিকেটে নিয়মিত কোচিং করানো সাবেক ক্রিকেটার বিপিএলেও কাজ করেছেন বিভিন্ন দলের হয়ে। ২০১৬ সালে তার অধীনে প্রথমবার শিরোপা ঘরে তুলেছিল ঢাকা ডায়নামাইটস। পরবর্তীতে অবশ্য বিপিএলে শিরোপা জেতা হয়নি সুজনের।

বিপিএলে বিভিন্ন সময়ে খুলনা টাইগার্স, ঢাকা ডমিনেটর্স ও দুর্দান্ত ঢাকার প্রধান কোচ হিসেবে কাজ করেছেন। ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) অবশ্য আবাহনীর হয়ে বেশ কয়েকটি শিরোপা জেতার কীর্তি আছে তার। এবার তার অধীনেই শিরোপা জয়ের স্বপ্ন দেখছেন শাকিব খানের দল।

একনজরে দেখে নিন ঢাকা ক্যাপিটালস স্কোয়াড:

সরাসরি চুক্তি

দেশি ক্রিকেটার: মোস্তাফিজুর রহমান, তানজিদ হাসান তামিম।

বিদেশি ক্রিকেটার: স্টিফেন এসকিনাজি (ইংল্যান্ড), জনসন চালর্স (ওয়েস্ট ইন্ডিজ), শাহনাওয়াজ দাহানি (পাকিস্তান) এবং তিশারা প্যারেরা (শ্রীলঙ্কা)।

ড্রাফট থেকে নেওয়া:

দেশি ক্রিকেটার: লিটন দাস, হাবিবুর রহমান, মুকিদুল ইসলাম, আবু জায়েদ, সাব্বির রহমান, মুনিম শাহরিয়ার, আসিফ হাসান এবং শাহাদাত হোসেন।

বিদেশি ক্রিকেটার: আমির হামজা (আফগানিস্তান) এবং সাইম আইয়ু্ব (পাকিস্তান)।

হেড কোচ: খালেদ মাহমুদ সুজন

আরটিভি/এসআর

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সাবেক এমপি সুজনকে জেল গেটে জিজ্ঞাসাবাদের আদেশ
ঢাকায় পৌঁছেছেন টাইগারদের নতুন হেড কোচ ফিল সিমন্স
টাইগারদের নতুন হেড কোচ ওয়েস্ট ইন্ডিজের ফিল সিমন্স
দেশে ফিরছেন সাকিব