• ঢাকা বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ৮ কার্তিক ১৪৩১
logo

নৌপরিবহন প্রতিমন্ত্রীর সঙ্গে আইএমও মহাসচিবের সাক্ষাৎ

আরটিভি নিউজ

  ৩০ মে ২০২৪, ১৯:৫৩
নৌপরিবহন প্রতিমন্ত্রীর সঙ্গে আইএমও মহাসচিবের সাক্ষাৎ
সংগৃহীত ছবি

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরীর সঙ্গে ইন্টারন্যাশনাল মেরিটাইম অর্গানাইজেশনের (আইএমও) মহাসচিব আর্সেনিও এন্টোনিও ডোমিনগেজ ভেলাসকো সাক্ষাৎ করেছেন।

বৃহস্পতিবার (৩০ মে) নৌপরিবহন মন্ত্রণালয়ে প্রতিমন্ত্রীর অফিস কক্ষে এই সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

বৈঠকে সী-ফেয়ারার্সদের (নাবিকদের) ‘অন এরাইভাল ভিসা’ জটিলতা সমাধানের ব্যাপারে আইএমও চেষ্টা করবে এবং এ বিষয়ে সফল হবে বলে আশাবাদ ব্যক্ত করেন ভেলাসকো।

প্রতিমন্ত্রী বলেন, আইএমও’র মহাসচিবের এই সফর বাংলাদেশের মেরিটাইম সেক্টরের জন্য একটি ভালো বার্তা।

খালিদ মাহমুদ বলেন, সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ভেলাসকো সাক্ষাৎ করেছেন। সেখানে তিনি আশাবাদী ও উৎসাহিত হয়েছেন। এরকম একজন লিডারশীপ থাকলে যেকোনো মেরিটাইম নেশন এগিয়ে যেতে পারে। পরে আইএমও মহাসচিব ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে সম্মান প্রদর্শন করেন এবং বঙ্গবন্ধু জাদুঘর ঘুরে দেখেন। এত বড় মাপের একজন নেতা এত সাধারণ পরিবেশে থেকেছেন জেনে ভেলাসকো অবাক হন।

এমভি আব্দুল্লাহ জাহাজ মুক্ত করার বিষয়ে আইএমও’র ফুল সাপোর্ট এবং আইএমও’র মাধ্যমে অন্যান্য দেশের সহযোগিতার জন্য প্রতিমন্ত্রী আইএমও মহাসচিবকে ধন্যবাদ জানান। এমভি আব্দুল্লাহ জাহাজ মুক্ত করার ব্যাপারে আমাদের সিরিয়াসনেসের বিষয়ে মহাসচিব প্রশংসা করেন। মেরিটাইম সেক্টরের সেফটি ও সিকিউরিটি, গ্রীন শিপবিল্ডিং, হংকং কনভেনশন অনুসরণ ইত্যাদি বিষয়ে আলোচনা হয়।

এসময় অন্যান্যের মধ্যে নৌপরিবহন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মোস্তফা কামাল, যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার ও আইএমওতে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি সাইদা মুনা তাসনিম, নৌপরিবহন অধিদপ্তরের মহাপরিচালক কমডোর এম মাকসুদ আলম এবং মেরিটাইম অ্যাফেয়ার্স কাউন্সিলর ও আইএমওতে বিকল্প স্থায়ী প্রতিনিধি ক্যাপ্টেন কাজী এবিএম শামীম উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

Radhuni
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জলদস্যুদের মুক্তিপণ দেওয়ার বিষয়ে কোন তথ্য জানা নেই নৌপ্রতিমন্ত্রীর
অপহৃত নাবিকদের উদ্ধারে অচিরেই সুসংবাদ পাওয়ার আশা নৌপ্রতিমন্ত্রীর
নদী রক্ষার বিষয়ে আমরা গুরুত্ব দিয়েছি : নৌপ্রতিমন্ত্রী
‘বঙ্গবন্ধুকে হত্যার পর সবকিছু অপরাধীদের হাতে তুলে দেওয়া হয়’