• ঢাকা রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১
logo

শত্রুতা করে পুকুরে বিষ, মরল কোটি টাকার মাছ

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি

  ১৯ জুন ২০২৪, ১৭:১১

গাজীপুরের কালিয়াকৈরে শত্রুতার জেরে একটি মাছের খামারে বিষ প্রয়োগ করে কোটি টাকার মাছ মারার অভিযোগ উঠেছে সাবেক ইউপি সদস্যের বিরুদ্ধে।

বুধবার (১৯ জুন) সকালে কালিয়াকৈর উপজেলাধীন বোয়ালী ইউনিয়নের মদনখালি এলাকায় নদীয়ার বিল মৎস খামারে সরেজমিনে গিয়ে এ তথ্য পাওয়া গেছে।

এ ঘটনায় ভুক্তভোগী পুকুরের মালিক নুরুল ইসলাম কালিয়াকৈর থানায় লিখিত অভিযোগ জানান। কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এ এফ এম নাসিম অভিযোগের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে, মঙ্গলবার (১৮ জুন) বিকেলে উপজেলার বোয়ালী ইউনিয়নের মদনখালী এলাকায় সাবেক ইউপি সদস্য বাদলের নেতৃত্বে ২০ থেকে ৩০ জনের একটি গ্রুপ ওই পুকুরে হামলা চালিয়ে বিভিন্ন মালামাল ও গুদামঘর ভাঙচুর করে বিষ প্রয়োগের ঘটনা ঘটায়।

পুকুরের মালিক নুরুল ইসলামের দেওয়া অভিযোগ ও স্থানীয়দের ভাষ্যে জানা যায়, পূর্বশত্রুতার জেরে উপজেলার বোয়ালী ইউনিয়নের কুন্দাঘাটা, মদনখালী এলাকার সাবেক ইউপি সদস্য বাদল হোসেন তার সহযোগী একই এলাকার কুব্বত আলী ও স্বেচ্ছাসেবক লীগ নেতা ইমরান হোসেনসহ একটি সন্ত্রাসী বাহিনী মঙ্গলবার বিকেলে পুকুরে গিয়ে ঘর ভাঙচুর করে। একপর্যায়ে পুকুরের বিষ প্রয়োগ করে। এ সময় লোকজন জিজ্ঞাসা করলে সন্ত্রাসীরা কালিয়াকৈর উপজেলা পরিষদের চেয়ারম্যান সেলিম আজাদের নাম ভাঙিয়ে ঘটনাস্থল ত্যাগ করেন। এর কয়েক ঘণ্টা পর রাত সাড়ে ৮টার দিকে পুকুরের মাছ মরে ভেসে উঠতে থাকে। এমন পরিস্থিতিতে দিশেহারা হয়ে পড়েছেন পুকুরের মালিক নুরুল ইসলাম।

জানা যায়, পুকুরে বিনিয়োগ করা টাকার বেশির ভাগই বিভিন্ন এনজিও সংস্থা থেকে ঋণ নেওয়া।

ওই গ্রামের বর্তমান ইউপি মেম্বার শরিফ আল মামুন বলেন, পুকুর নিয়ে পুরাতন একটা জটলা ছিল। বিষয়টি সমাধানের জন্য তারিখ দিয়েছিলাম, কিন্তু অভিযুক্ত বাদল তা প্রত্যাখ্যান করে অমানবিক কাজ করেছে।

এদিকে বিষয়টি জানতে পেরে কালিয়াকৈর উপজেলা পরিষদের চেয়ারম্যান সেলিম আজাদ বলেন, কে বা কারা আমার নাম ভাঙিয়ে এ কাজটি করেছে তাদের চিহ্নিত করে যথাযথ ব্যবস্থা গ্রহণ করতে স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে বলা হয়েছে।

এ ব্যাপারে বোয়ালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আফজাল হোসেন জানান, ওই পুকুরের দুই পক্ষের মধ্যে সমস্যা ছিল। সেটা আমরা সমাধানের ব্যবস্থা করেছিলাম। কিন্তু প্রতিপক্ষ তা না মেনে বিষ প্রয়োগ করে মাছ মেরে ফেলেছে। এটি চরম অন্যায় হয়েছে। এর জন্য তাদের আইনের আওতায় আনা উচিত।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হাতিয়ায় উন্নয়ন সাংবাদিকতাবিষয়ক দিনব্যাপী কর্মশালা
‘প্রতীকী বিষপান’ কর্মসূচিতে অসুস্থ হয়ে ১১ শিক্ষার্থী হাসপাতালে  
সিংড়ায় অবৈধভাবে মাছ শিকার, বিএনপির ৮ নেতাকর্মীর নামে মামলা
মাছের ঘের থেকে যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার