• ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১
logo

হিলিতে কমেছে ডিম-সবজির দাম

হিলি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২০ অক্টোবর ২০২৪, ১০:০৪
ছবি : আরটিভি

দুই দিনের ব্যবধানে দিনাজপুরের হিলিতে কমেছে ডিম ও বিভিন্ন ধরনের সবজির দাম। সবজি প্রতি কেজিতে প্রকারভেদে ২০ থেকে ৪০ টাকা দাম কমেছে, ডিম হালিতে কমেছে ৪ টাকা। মোকামগুলোতে শীতকালীন সবজির সরবরাহ বাড়ায় দাম কমছে বলছেন খুচরা ব্যবসায়ীরা।

রোববার (২০ অক্টোবর) সকালে হিলির কাঁচাবাজার ঘুরে এ তথ্য পাওয়া যায়।

বর্তমানে বেগুন কেজিপ্রতি ২০ টাকা কমে ৮০ টাকা, পটল ১০ টাকা কমে ৫০ টাকা, শিম ৪০ টাকা কমে ২০০ টাকা, করলা ১০ টাকা কমে ৭০ টাকা, শসা ২০ টাকা কমে ৪০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। সেই সঙ্গে কমেছে ডিমের দাম, প্রতি হালি ডিম ৪ টাকা কমে এখন খুচরা বাজারে বিক্রি হচ্ছে ৫২ টাকায়। অন্যদিকে টমেটোর দাম বেড়েছে, টমেটো কেজিপ্রতি ৩২০ টাকা দরে বিক্রি হচ্ছে।

দাম কমাতে কিছুটা স্বস্তি ফিরেছে সাধারণ ক্রেতাদের মাঝে। নিয়মিত বাজার মনিটরিংসহ নিত্যপণ্যের বাজার নিয়ন্ত্রণে রাখার জন্য সরকারের প্রতি অনুরোধ জানিয়েছেন সাধারণ ক্রেতারা।

হিলি বাজারে সবজি কিনতে আসা আশিকুল আলম বলেন, গত কয়েক দিন ধরে সবজির দাম বেড়েই চলছিল। তবে বর্তমানে কিছু কিছু সবজির দাম কমেছে। যার কারণে কিছুটা স্বস্তি পাচ্ছি। তবে একবারে ৫০ টাকা বৃদ্ধি করে ১০ টাকা কমালে হবে না। যার জন্য নিয়মিত বাজার মনিটরিং করা দরকার। কিন্তু হিলিতে তা করা হয় না। যার কারণে কিছু কিছু অসাধু ব্যবসায়ী নিজের ইচ্ছে মতো দাম বৃদ্ধি করে দিচ্ছে। এর ফলে ভোগান্তি পোহাতে হচ্ছে সাধারণ জনগণকে।

হিলি বাজারের সবজি বিক্রেতা সোহেল রানা বলেন, দুই দিন থেকে মোকামে শীতকালীন সবজির দাম কিছুটা কমেছে। আমরা কম দামে কিনে কম দামে বিক্রি করছি। বর্তমানে কেজিপ্রতি ২০ থেকে ৪০ টাকা প্রকারভেদে সবজির দাম কমেছে।

হিলি বাজারের ডিম বিক্রেতা আলমগীর হোসেন বলেন, ভারত থেকে ডিম আমদানি হবে এমন সংবাদে খামার মালিকরা ডিমের দাম কমিয়ে দিয়েছেন। আমরা কম দামে কিনে কম দামে বিক্রি করছি। বর্তমানে প্রতি পিস ডিম এক টাকা কমেছে। এখন প্রতি হালি লেয়ার মুরগির ডিম বিক্রি হচ্ছে ৫২ টাকা দরে। তবে আগের চেয়ে ক্রেতা অনেক কমে গেছে।

আরটিভি/এএএ/এআর

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হিলিতে ঘন কুয়াশায় শীতের আগমনী বার্তা
হিলিতে অস্থির নিত্যপণ্যের বাজার
হিলিতে বেড়েছে মুরগির দাম, বিপাকে সাধারণ ক্রেতা
অনুমতি থাকলেও হিলি বন্দর দিয়ে ডিম আমদানিতে জটিলতা