• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

আবু সাঈদের ছবি আঁকলেও, ভাবনা যুক্ত ছিলেন ‘আলো আসবেই’ গ্রুপে

বিনোদন ডেস্ক, আরটিভি

  ০৪ সেপ্টেম্বর ২০২৪, ১৫:০৫
ছবি: সংগৃহীত

শিল্পীদের হোয়াটসঅ্যাপ গ্রুপ ‘আলো আসবেই’ এখন টক অব দ্য কান্ট্রি। এই গ্রুপের সদস্য সংখ্যা ১৬০ জন। যার মধ্যে রয়েছেন অভিনেত্রী আশনা হাবিব ভাবনাও।

তবে গ্রুপে যুক্ত থাকলেও ছাত্র আন্দোলনে পুলিশের গুলিতে প্রথম নিহত আবু সাঈদের রক্তাক্ত ছবি এঁকে ছাত্র-জনতাকে বোঝাতে চেয়েছিলেন তিনি আন্দোলনকারীদের দলে। কিন্তু তার সেই চেষ্টা সম্প্রতি গ্রুপের বেশ কিছু স্ক্রিনশট ভাইরাল হওয়ার পর ব্যর্থ হয়ে গেছে।

আরটিভি অনলাইনের হাতে আসা একটি স্ক্রিনশটে দেখা গেছে, ভাবনা ‘আলো আসবেই’ গ্রুপে থাকা শিল্পীদেরকে জানান, তিনি কিশোরগঞ্জে আছেন। তবে তার মন পড়ে আছে জয় বাংলায়।

এ বিষয়ে আশনা হাবিব ভাবনার মতামত নেওয়ার জন্য তার মুঠোফোনে একাধিকবার কল দেওয়া হলেও সেটি বন্ধ পাওয়া যায়। এমনকি হোয়াটসঅ্যাপে ম্যাসেজ দিলেও মেলেনি কোনো সাড়া।

এদিকে বিষয়টি নিয়ে লেখিকা জান্নাতুন নাঈম প্রীতি ফেসবুকে লিখেছেন, সবচেয়ে বড়ে রসিকতাটা সম্ভবত করেছেন আশনা হাবিব ভাবনা। ইনি ছাত্র আন্দোলনের আবু সাঈদকে নিয়ে ছবি এঁকে নাকি কান্নার অভিনয় করে এই গ্রুপে দিব্যি বসে ছিলেন!

তিনি আরও লিখেছেন, শিল্পী মানেই বিবেকবোধ ঠিক থাকবে, এই ধারণা থেকে বের হয়ে আসার ক্ষেত্রে- এদেরকে ধন্যবাদ। শিল্পের নামে মানুষ হত্যা, সাধারণ ছাত্রদেরকে সন্ত্রাসী ট্যাগ দেওয়ার ক্ষেত্রে কোনো কোনো শিল্পীরা ভূমিকা রেখেছে সেটা আমাদের জানা থাকলো। যে ছাত্ররা পা হারিয়েছে, বুকে আর মাথায় গুলি খেয়েছে- তারাও জেনে রাখুক সব শিল্পীরই বিবেকবোধ নাই এবং সব বিবেকবোধওয়ালা মানুষ শিল্পী হওয়ার আগে মানুষ।

প্রসঙ্গত, ফাঁস হওয়া সেই হোয়াটসঅ্যাপ গ্রুপটিতে ছিলেন সোহানা সাবা, অরুণা বিশ্বাস, রফিক (রজনীগন্ধা), সাবেক এমপি ফেরদৌস, রিয়াজ আহমেদ, সুবর্ণা মুস্তফা, বিজরী বরকতুল্লাহ, আজিজুল হাকিম, স্বাগতা, বদরুল আনাম সৌদ, শমী কায়সার, সুইটি, রওনক হাসান, মাসুদ পথিক, সাবেক এমপি আরাফাত, আশনা হাবিব ভাবনা, জ্যোতিকা জ্যোতি, শামীমা তুষ্টি, জামশেদ শামীম, উর্মিলা, মামুনুর রশিদ, খান জেহাদ, এবার্ট খান, সাজু খাদেম, হৃদি হক, ফজলুর রহমান বাবু, আশরাফ কবীর, দীপান্বিতা মার্টিন, সাবেক এমপি হাসান মাহমুদ, সাইমন সাদিক, জুয়েল মাহমুদ, জায়েদ খান, হারুনুর রশিদ, ঝুনা চৌধুরী, লিয়াকত আলী লাকি, সৈয়দ আওলাদ, সাইদ খান, সাখাওয়াত মুন, স্মরণ সাহা, সায়েম সামাদ, শাকিল (দেশনাটক), শহীদ আলমগীর, নূনা আফরোজ, রোকেয়া প্রাচী, সঙ্গীতা মেখাল, সৈয়দা শাহানুর, মো. শাহাদাত হোসেন, গুলজার, নাহিদ, মিলন, প্রণীল, এসএ হক অলীক, রুনি, রুবেল শঙ্কর, রাজিবুল ইসলাম রাজিব প্রমুখ।

মন্তব্য করুন

Radhuni
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘আলো আসবেই’ গ্রুপের  স্ক্রিনশট ফাঁস, যা বললেন ফারুকী
‘আলো আসবেই’ গ্রুপে আমি কখনও প্রবেশ করিনি: ফজলুর রহমান বাবু
প্রথমবার জুটি বাঁধলেন রাজ-ভাবনা
যে কারণে ভাবনাকে ধুয়ে দিলেন অঞ্জনা