• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

বাসভবনে হামলা, যা বললেন শিক্ষামন্ত্রী

আরটিভি নিউজ

  ০৪ আগস্ট ২০২৪, ১০:১৮
ফাইল ছবি

চট্টগ্রামে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের মিছিল থেকে শনিবার (৩ আগস্ট) শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের চশমা হিলেরর বাসভবনে হামলা চালানো হয়।

রোববার (৪ আগস্ট) এ ঘটনার প্রেক্ষিতে নিজের ভেরিফায়েড ফেসবুক অ্যাকাউন্ট থেকে রাত ৫টার দিকে একটি পোস্ট দিয়েছেন শিক্ষামন্ত্রী।

পোস্টে তিনি লিখেছেন, যারা অপরিণামদর্শী ঘোষণা দিয়ে এত প্রাণহানি করিয়েছেন। দায় কিন্তু নিতেই হবে।

তিনি লেখেন, ‘অরাজকতা, হত্যাযজ্ঞ, ধ্বংস, আর ত্রাসের মাধ্যমে দাবি পূরণ নয়, নৈরাজ্যের জয় হয়। আমরা কেউ নৈরাজ্য চাই না। এই বাংলাদেশ উদ্ভাবন, সৃষ্টি আর সৃজনশীলতার ক্ষেত্র হোক। হত্যা, রাহাজানি, গুপ্ত হত্যার মাধ্যমে, ইস্যুর পেছনে লুকিয়ে থেকে ক্ষমতার স্বপ্ন যারা দেখছেন, অনুরোধ, আপনারা রাজনৈতিক প্রক্রিয়ায় প্রকাশ্যে আসুন।’

তিনি আরও লেখেন, ‘দায় কিন্তু নিতেই হবে, যারা অপরিণামদর্শী ঘোষণা দিয়ে এত প্রাণহানি করিয়েছেন। আসুন সংঘাত নয় শান্তি প্রতিষ্ঠা করি, সংঘাতে সংঘাতে আরও মায়ের কোল খালি হবে।’

জানা গেছে, শনিবার বিকেলে চট্টগ্রামে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের মিছিল থেকে শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল ও চসিক মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরীর বাসভবনে হামলা চালানো হয়েছে। একই সঙ্গে চট্টগ্রাম নগরের এমপি মহিউদ্দিন বাচ্চুর রাজনৈতিক কার্যালয়ে ভাঙচুর ও আগুন দেওয়া হয়েছে।

মন্তব্য করুন

Radhuni
  • সোশ্যাল মিডিয়া এর পাঠক প্রিয়
আরও পড়ুন
১৫ দিনে ডেঙ্গুতে প্রাণ গেল ৬ জনের 
সবচেয়ে বড় নিলাম বুধবার
অল্পের জন্য রক্ষা পেলেন যাত্রীরা
রাতে মাছ ধরতে গিয়ে নিখোঁজ, সকালে মিলল মরদেহ