• ঢাকা মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১
logo

বিশ্বকাপে বাংলাদেশের লক্ষ্যের কথা জানালেন অধিনায়ক জ্যোতি

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৪ সেপ্টেম্বর ২০২৪, ১৬:৪৪
ফাইল ছবি

রাজনৈতিক কারণে বাংলাদেশ থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপ সংযুক্ত আরব আমিরাতে সরিয়ে নেওয়া হয়েছে। আগামী ৩ অক্টোবর মাঠে গড়াবে এবারের বিশ্বকাপ। ওই দিন প্রথম ম্যাচ খেলতে মাঠে নামবে বাংলাদেশ। এবারের বিশ্বকাপে বড় স্বপ্ন নিয়ে সংযুক্ত আরব আমিরাতে যাচ্ছে টাইগ্রেসরা।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) নারী দলের আনুষ্ঠানিক ফটোসেশন শেষে নিজেদের লক্ষ্যের কথা জানিয়েছেন অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি।

বাংলাদেশের অধিনায়ক বলেন, প্রথমত ম্যাচ জিততে চেষ্টা করব। ২০১৪ ছাড়া একটা বিশ্বকাপেও আমরা ম্যাচও জিততে পারিনি। ভালো ক্রিকেট খেলেছি। তবে ভালো ক্রিকেট খেলার কোনো মানে নাই, যদি আপনি ম্যাচ জিততে না পারেন। প্রথমত আমরা ম্যাচ জিততে চাই। দ্বিতীয়ত যখন আমরা ফ্লো পাব, আমাদের যে দল আমরা সেমিফাইনাল খেলেতে পারব বলে মনে করি।

জ্যোতি বলেন, আমাদের লক্ষ্য থাকবে সেভাবেই। আমরা জানি যে আমাদের ক্রিকেটটা যদি এক ধাপ এগিয়ে নিতে চাই, তাহলে বিশ্বকাপের চেয়ে বড় মঞ্চ আর হতে পারে না। ওখানে ভালো পারফরম্যান্স করলে শুধু আমরা না, যারা বাংলাদেশে ক্রিকেট খেলে, বাকি যে মেয়েরা আছে, যারা বাংলাদেশের জার্সি গায়ে খেলতে চায় তাদের জন্য আমরা ভালো কিছু করতে চাই।

তিনি বলেন, প্রথম ম্যাচ স্পেশাল, তাই তো প্রথম ম্যাচ জিততে চাই। আমার জন্য এটা সব থেকে স্পেশাল। কারণ, বিশ্বকাপে আমাদের প্রথম ম্যাচটি আমার টি-টোয়েন্টি ক্যারিয়ারের শততম ম্যাচ হবে। আমার জন্য এবং আমার দলের জন্য এটা অনেক বড় একটা অর্জন হবে। যদি আল্লাহ সুস্থ রাখেন তাহলে তো অবশ্যই খেলব। যদি খেলি, প্রথম লক্ষ্য এটাই থাকবে যেন জিততে পারি।

বিশ্বকাপে বাংলাদেশ স্কোয়াড: নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক), মারুফা আক্তার, দিপা বিশ্বাস, সাথী রানী, মুর্শিদা খাতুন, স্বর্ণা আক্তার, রিতু মণি, নাহিদা আক্তার, সুলতানা খাতুন, সুবহানা মুস্তারি, ফাহিমা খাতুন, জাহানারা আলম, দিলারা আক্তার, তাজ নাহার, রাবেয়া খান।

আরটিভি/এসএপি/এসএ

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দেশে ফিরলে কী অপেক্ষা করছে সাকিবের জন্য
বাংলাদেশের নিরাপত্তা পর্যবেক্ষণ করে যা জানাল দ. আফ্রিকা
এক নজরে দেখে নিন আর্জেন্টিনার দুই ম্যাচের সূচি
প্রবাসীদের দিয়ে বিশ্বকাপের স্কোয়াড ঘোষণা করার কারণ জানালেন বাশার