• ঢাকা শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১
logo

সৃজিত আমার কাছে কোনো নির্মাতা নয়, ও একটা অভিজ্ঞতা: রুক্মিণী

বিনোদন ডেস্ক, আরটিভি

  ০৫ অক্টোবর ২০২৪, ১১:৪৩
রুক্মিণী মৈত্র

টালিউড অভিনেত্রী রুক্মিণী মৈত্র। ক্যারিয়ারে খুব অল্প সময়েই বেশ কিছু ভালো সিনেমা উপহার দিয়েছেন তিনি। সামনে পূজায় মুক্তি পেতে যাচ্ছে তার অভিনীত সিনেমা ‘টেক্কা’। এতে তার সঙ্গী দেব। সিনেমাটি নির্মাণ করেছেন ওপার বাংলার গুণী নির্মাতা সৃজিত মুখার্জি।

সাধারণত তার নির্মিত সিনেমা করা কিংবা দেখার জন্য মুখিয়ে থাকেন সবাই। অথচ তাকে নাকি কোনো নির্মাতাই মনে করেন না রুক্মিণী। সম্প্রতি ভারতীয় গণমাধ্যম আনন্দবাজারের এক সাক্ষাৎকারে এমনটাই জানালেন এই অভিনেত্রী।

সেখানে রুক্মিণীর কাছে জানতে চাওয়া হয়, সিনেমার শুটিংয়ের সময় সৃজিত কতটা সাহায্য করেছিলেন তাকে? জবাবে অভিনেত্রী বলেন, সৃজিত আমার কাছে কোনো পরিচালক নয়, ও আমার কাছে একটা অভিজ্ঞতা। সৃজিতের সবচেয়ে বড় গুণ— একজন অভিনেতার থেকে তিনি কী চাচ্ছেন, সেটা তার কাছে স্পষ্ট।

তিনি আরও বলেন, আমার আগের সিনেমাগুলো শুটিংয়ের আগে নির্মাতার সঙ্গে আলোচনা করতাম। কিন্তু এবারে ততটা সময় পাইনি। তাই তিনি আমার কাছে ঠিক কী চাচ্ছেন, তা সেটে গিয়েই বুঝতে পারি। একশজন দর্শকের যদি মায়াকে পছন্দ না হয়, তার দায় আমার। কিন্তু একজনেরও ভালো লাগলে, সেই কৃতিত্ব কিন্তু সৃজিতের।

‘টেক্কা’ সিনেমায় রুক্মিণীর নাম মায়া। চরিত্রটি আপনার আগের চরিত্রগুলো থেকে অনেকটাই আলাদা। এ প্রসঙ্গে অভিনেত্রী বলেন, খুব কঠিন চরিত্র। পুলিশ অফিসার। একটু পুরুষালি ভাব আছে। কথাও সেভাবে বলে। অ্যাকশনও করে। এখন আর বেশি বলতে চাই না। কিন্তু আমার ক্যারিয়ারের কঠিনতম তিনটি চরিত্রের মধ্যে মায়া একটি।

প্রসঙ্গত, ‘টেক্কা’ সিনেমায় দেব-রুক্মিণী ছাড়া আরও অভিনয় করেছেন, পরাণ বন্দ্যোপাধ্যায়, স্বস্তিকা মুখোপাধ্যায়, টোটা রায়চৌধুরী, বিশ্বজিৎ ঘোষসহ অনেকে।

আরটিভি/এইচএসকে/এসএ

মন্তব্য করুন

Radhuni
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঈশ্বরকে ধন্যবাদ, কোনো রাক্ষসদের সম্মুখীন হইনি: রুক্মিণী
জীবনে প্রেম এসেছে ৬ বার: স্বস্তিকা
বিচ্ছেদের পথে সৃজিত-মিথিলা!
আমি যতবার মা হব, ততবার বাবা হবে সৃজিত: স্বস্তিকা