• ঢাকা রোববার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১
logo

সন্ধ্যার মধ্যে ঝোড়ো বৃষ্টির আভাস, তাপমাত্রা কমতে পারে ৫ ডিগ্রি পর্যন্ত

আরটিভি নিউজ

  ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১৪:৪০
সন্ধ্যার মধ্যে ঝোড়ো বৃষ্টির আভাস, তাপমাত্রা কমতে পারে ৫ ডিগ্রি পর্যন্ত
ফাইল ছবি

ঢাকাসহ দেশের ১৬ জেলায় সন্ধ্যার মধ্যে ঝোড়ো বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। অঞ্চলগুলোর ওপর দিয়ে এ সময় সর্বোচ্চ ৬০ কিলোমিটার বেগে দমকা বা ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে বলে জানানো হয়েছে পূর্বাভাসে। এর প্রভাবে তাপমাত্রার উল্লেখযোগ্য অবনমনেরও আভাস দিয়েছে সংস্থাটি।

বুধবার (২৫ সেপ্টেম্বর) অধিদপ্তরের আবহাওয়াবিদ খো. হাফিজুর রহমানের সন্ধ্যা ৬টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য দেওয়া পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, সন্ধ্যা ৬টার মধ্যে ঢাকা, ফরিদপুর, যশোর, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার, পাবনা, বগুড়া, রাজশাহী, টাঙ্গাইল, ময়মনসিংহ ও সিলেট অঞ্চলের ওপর দিয়ে পূর্ব-দক্ষিণ ও পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫-৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে; সঙ্গে বৃষ্টি বা বজ্রবৃষ্টিও হতে পারে। এসব এলাকার নদীবন্দরকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

এছাড়া মৌসুমি বায়ু বাংলাদেশের উপর সক্রিয় থাকায় দেশের সব বিভাগে বৃষ্টির আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। সেইসঙ্গে সারাদেশের দিনের তাপমাত্রা ৫ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত কমতে পারে বলে জানিয়েছে সংস্থাটি।

আরটিভি/এসএইচএম-টি

মন্তব্য করুন

Radhuni
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কানপুরে রাতভর বৃষ্টি, তৃতীয় দিনের খেলা শুরু হবে কখন?
বৃষ্টি ও তাপমাত্রা নিয়ে আবহাওয়ার নতুন বার্তা
রাতেই যেসব অঞ্চলে ঝড়-বৃষ্টির আভাস 
বৃষ্টিতে ভেসে গেল কানপুর টেস্টের দ্বিতীয় দিন