• ঢাকা শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১
logo

আঙুল কেটে অলিম্পিকে অংশ নিয়েছেন অস্ট্রেলিয়ান তারকা

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৭ জুলাই ২০২৪, ১৯:৪৯
ম্যাট ডসন
ছবি-এএফপি

প্রতি চার বছর পর পর অনুষ্ঠিত হয় বিশ্বকাপ। অলিম্পিকও তার ব্যতিক্রম নয়। অনেকগুলো ইভেন্ট থাকায় এই টুর্নামেন্টকে বলা হয় ‘গ্রেটেস্ট শো অন আর্থ।’ তাই এই টুর্নামেন্টগুলোকে কোনোভাবেই মিস করতে চান না ক্রীড়াবিদরা।

আর এসব টুর্নামেন্টে নামার জন্য প্রস্তুতি আর আগ্রহ থাকতে হয় প্রায় আকাশচুম্বী। কিন্তু অস্ট্রেলিয়ার হকি দলের ম্যাট ডসনের গল্পটা সবকিছুকেই হার মানাবে।

দুই সপ্তাহ আগে অস্ট্রেলিয়ায় অলিম্পিকের প্রস্তুতির সময় ডান হাতে একটি হকি স্টিকের আঘাত লাগে ডসনের। প্রাথমিক পর্যবেক্ষণ শেষে জানা যায়, একটি আঙুলের অংশ ভেঙে গিয়েছে তার। চিকিৎসক জানান, আঙুলের সেরে ওঠার চিকিৎসা ও পুনর্বাসন মিলিয়ে চার থেকে ছয় সপ্তাহ সময় লাগবে।

এতে অলিম্পিক মিস করতেন ম্যাট ডসন। আর বিকল্প একটাই, আঙুলের ভাঙা অংশ কেটে ফেলে দিতে হবে। অলিম্পিকে অংশগ্রহণ করতে আঙুলটাই কেটে ফেলেন তিনি। এরপর দশদিনের পুনর্বাসনের পর তিনি যোগ দিলেন অস্ট্রেলিয়ার অলিম্পিক দলে।

আগেও দুবার অলিম্পিক খেলেছেন তিনি, টোকিও অলিম্পিকে জিতেছেন রুপাও। তবুও এবারের অলিম্পিক খেলতে মরিয়া তিনি।

কারণ হিসেবে ম্যাট ডসন বলেন, হতে পারে এটিই আমার শেষ অলিম্পিক। যদি মনে হয় যে আমার এখনো নিজের সেরাটা দেওয়ার আছে, তবে সেই চেষ্টাই করব। এ জন্য যদি আঙুলের অগ্রভাগ ছেড়ে দিতে হয়, সেটাই হোক।


মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অলিম্পিকের সময় তিনটি আক্রমণের চক্রান্ত ব্যর্থ হয়
পদত্যাগ করলেন থিয়েরি অঁরি
আঙুলে আঘাত পাওয়ায় প্রথম টেস্টে মাঠে নামা নিয়ে যা বললেন মুশফিক
২০৩৬ সালে অলিম্পিক আয়োজন করতে চায় ভারত