• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

অলিম্পিক ফুটবল

ফ্রান্সের কাছে হেরে যা বললেন আর্জেন্টাইন কোচ

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৩ আগস্ট ২০২৪, ১৩:৪৭
প্যারিস অলিম্পিক
ছবি-এএফপি

চলমান অলিম্পিকের কোয়ার্টার ফাইনালে ফ্রান্সের কাছে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিতে হয়েছে আর্জেন্টিনাকে। এতে সেমিফাইনালের টিকিট পাওয়ার পাশাপাশি কাতার বিশ্বকাপের ফাইনাল হারের প্রতিশোধও নিয়েছে ফরাসিরা। এই হারের পর হতাশা প্রকাশ করেছেন আর্জেন্টাইন কোচ হাভিয়ের মাশচেরানো।

শুক্রবার (২ জুলাই) দিবাগত রাতে মাতমুট আটলান্টিকে স্টেডিয়ামে আর্জেন্টিনাকে ১-০ ব্যবধানে হারায় ফ্রান্স। এই হার নিয়ে আর্জেন্টিনা দলের কোচ হাভিয়ের মাশচেরানো বলেন, এটা নতুন না। এখনই কোনো সিদ্ধান্তে আসা ঠিক হবে না। আমরা গোল পাইনি।

‘ম্যাচে প্রথম ১৫ মিনিট কঠিন ছিল, বিশেষ করে শুরুর দিকে গোল হজমের পর। এরপর দল গুছিয়ে নিয়েছে এবং সমতায় ফেরার বেশ কিছু সুযোগও পেয়েছে।’

এই ম্যাচে শেষ পর্যন্ত লড়াই করেও সমতায় ফিরতে পারেনি আলবিসেলেস্তারা। তাই হতাশা প্রকাশ করে মাশচেরানো বলেন, যে অভিজ্ঞতার মধ্য দিয়ে গিয়েছি, সেটা নতুন কিছু না। ফুটবল এমনই। হার এড়াতে সম্ভাব্য সবকিছু করার পরও খালি হাতে ফিরতে হলো।’

তিনি আরও বলেন, আমরা প্রতিপক্ষের চেয়ে বেশি সুযোগ তৈরি করেছি। কিন্তু ফুটবল প্রতিভা বোঝে না। এটাই বাস্তবতা এবং এবার আমাদের খালি হাতে ঘরে ফেরার পালা ছিল।

দলের তিনি সিনিয়র ফুটবলারকে ধন্যবাদ জানিয়ে এই কোচ বলেন, তিন সিনিয়র খেলোয়াড়ের প্রতি আমি কৃতজ্ঞ। সাহায্য করতে তারা আমাদের প্রতি হাত বাড়িয়ে দিয়েছে। তরুণদের প্রতিও কৃতজ্ঞতা। বাস্তবতা হলো, খুব খারাপ লাগছে। কারণ, দল অনেক দূর যাবে, এই আশা ছিল আমাদের।

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জার্মানির কাছে ৫ গোলে হেরে আর্জেন্টিনার বিদায়, কোয়ার্টারে ব্রাজিল
‘মেসি আগামী বিশ্বকাপ খেলবে’
অলিম্পিকের সময় তিনটি আক্রমণের চক্রান্ত ব্যর্থ হয়
ক্যামেরায় আঘাত করে নতুন বিতর্কে মার্টিনেজ