• ঢাকা বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১
logo

ভারতের কাছে ৫০ রানে হারল বাংলাদেশ

প্রকাশ : ২২ জুন ২০২৪, ১৯:৫৭ | আপডেট : ২২ জুন ২০২৪, ২৩:৫০

বাংলাদেশ
ছবি-এএফপি

৫০ রানের আক্ষেপ বাংলাদেশের

২৩: ৫০, জুন ২২

এরপর জাকের আলী ১ রান আউট হলে পিচে এসে ব্যাট চালাতে থাকেন রিশাদ হোসেন। তাকে সঙ্গ দেন রিয়াদ। ৯ বলে ২৪ রানের ক্যামিও ইনিংস খেলে আউট হন রিশাদ। এতে ৬ বলে বাংলাদেশের লক্ষ্য দাঁড়ায় রান।

শেষ পর্যন্ত শেখ মাহেদীর ৫ রান এবং মাহমুদউল্লাহ রিয়াদের ১৫ বলে ১৩ রানের ইনিংসে ভর করে নির্ধারিত ওভারে ৮ উইকেট হারিয়ে ১৪৬ রান তুলতে পারে বাংলাদেশ। এতে রানের ৫০ জয় পায় ভারত।

ফিফটির আক্ষেপ শান্তর

২৩: ২৫, জুন ২২

দলের বাকিরা যখন আশা যাওয়ার মিছিলে ব্যস্ত। তখন এক প্রান্ত আগলে রেখে রান তুলতে থাকেন শান্ত। তবে ফিফটি পাননি তিনি। ৩২ বলে ৪০ রান করে বাউন্ডারি লাইনে ধরা পড়েন শান্ত।

সাকিবের বিদায়

২৩: ১৫, জুন ২২

এদিন ইনিংস বড় করতে পারেননি সাকিব আল হাসানও। দলকে টানতে গিয়ে বড় শট খেলার চেষ্টা করেন তিনি। এক ছক্কার পর দ্বিতীয় বলেই ক্যাচ আউট হন সাকিব। পর পর তিন উইকেট তুলে নিয়ে বাংলাদেশকে বিপাকে ফেলে কুলদ্বীপ যাদব।

ব্যর্থ হলেন হৃদয়ও

২৩: ১০, জুন ২২

তামিমের বিদায়ে পর পিচে এসে থিতু হতে পারেননি তাওহীদ হৃদয়ও। ৬ বলে ৪ রান করে কুলদ্বীপের দ্বিতীয় শিকার হন এই টাইগার ব্যাটার। এতে ১২ ওভারে ৮০ রানে তিন উইকেট হারিয়ে চাপে পড়ে বাংলাদেশ।

লেগ বিফোরে শিকার তামিম

২২: ৫৫, জুন ২২

লিটনের বিদায়ের পর দলের হাল ধরার চেষ্টা করেন তানজিদ তামিম। তবে ইনিংস বড় করতে পারেননি এই তরুণ ব্যাটারও। ৩১ বলে ২৯ রান করে কুলদ্বীপ যাদবের বলে লেগ বিফোরের ফাঁদে পড়েন তিনি।

পাওয়ার প্লেতে ৪২ রান

২২: ৪৪, জুন ২২

পাওয়া প্লেতে ১ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ৪২ রান। লিটন আউট হলেও এক প্রান্ত আগলে রেখেছেন তানজিদ তামিম। তাকে সঙ্গ দিচ্ছেন শান্ত।

লিটনের বিদায়

২২: ৩৭, জুন ২২

বড় লক্ষ্য তাড়া করতে নেমে ভালো শুরু করে তানজিদ তামিম এবং লিটন দাস। দুজনের ব্যাট থেকে আসে ৩৫ রান। তবে ইনংস বড় করতে পারেননি লিটন। ১০ বলে ১৩ রান করে ক্যাচ আউট হন এই টাইগার ওপেনার।

১৯৬ রানে থামল ভারত

২২: ০৫, জুন ২২

শেষ পর্যন্ত হার্দিক পান্ডিয়ার ২৭ বলের অপরাজিত ৫০ রানের ইনিংসে ভর করে ৫ উইকেট হারিয়ে ১৯৬ রানের বড় পুঁজি পায় ভারত। সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখতে হলে বাংলাদেশকে করতে হবে ১৯৭ রান।

রিশাদের দ্বিতীয় শিকার ডুবে

২১: ৫০, জুন ২২

বলে বলে রাউন্ডারি মেরে রান তুলে দল বড় এগিয়ে দিচ্ছিল শিভম ডুবে। তবে ১৮তম ওভারে রিশাদের বলে বোল্ড আউট হন তিনি। ২৪ বলে ৩৪ রানের ক্যামিও ইনিংস খেলেন তিনি।

হার্দিক ও ডুবের ব্যাটে এগোচ্ছে ভারত

২১: ৪০, জুন ২২

পান্থের বিদায়ের পর ভারত শিবিরে হাল ধরেন শিভাব ডুবে এবং হার্দিক পান্ডিয়া। দুজনের ব্যাটে করে বড় সংগ্রহের দিকে এগোতে থাকে ভারত।

১৬ ওভার ৪ উইকেট হারিয়ে ভারতের সংগ্রহ ১৪৬ রান।

রিশাদের প্রথম আঘাত

২১: ২৫, জুন ২২

তানজিম সাকিবের জোড়া আঘাতে কোহলি এবং সূর্যকুমার শিকার হলেও এক প্রান্ত আগলে রাখেন পান্থ। মারকুটে মেজাজে রান তুলতে থাকেন এই বাঁহাতি ব্যাটার। তবে ১২তম ওভারে রিশাদের বলে ক্যাচ আউট হন পান্থ।

তানজিম সাকিবের জোড়া আঘাত

২১: ১১, জুন ২২

রোহিতকে সাকিব ফেরালেও ব্যাট চালিয়ে রান তুলতে থাকেন বিরাট কোহলি। ৯তম ওভারে তানজিম সাকিবের হাতে বল তুলে দেন শান্ত। অধিনায়কের ভরসার প্রতিদানও দিয়েছেন সাকিব। ওভারের প্রথম বলে কোহলিকে বোল্ড আউট করেন তিনি। ২৮ বলে ৩৭ রান করে কোহলি আউট হলে পিচে এসেই ছক্কা হাঁকান সূর্যকুমার যাদব। তবে পরের বলেই এই মারকুটে ব্যাটারকে ফিরিয়ে দ্বিতীয় উইকেট তুলে নেন জুনিয়র সাকিব।

পাওয়ার প্লেতে ফিফটি ভারতের

২০: ৫৫, জুন ২২

বাংলাদেশের বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই টাইগার বোলারদের উপর চড়াও হয় রোহিত এবং কোহলি। ১১ বলে ২৩ রান করে রোহিত আউট হলেও ব্যাট চালাতে থাকেন কোহলি। পাওয়ার প্লেতে ১ উইকেট হারিয়ে ভারতের সংগ্রহ ৫৩ রান।

সাকিবের প্রথম আঘাত

২০: ৪৮, জুন ২২

১৫ রান খরচ করার পর চতুর্থ ওভারে আবারও বোলিং আসেন সাকিব। প্রথম বলেই ছক্কা এবং তৃতীয় বলে বাউন্ডারি হজম করেন বিশ্বসেরা অলরাউন্ডার। তবে এক বল পরেই রোহিতকে সাজঘরে ফিরিয়ে বাংলাদেশকে উইকেট এনে দেন তিনি। ১১ বলে ২৩ রান করেন রোহিত।

খরুচে সাকিবও

২০: ৩৯, জুন ২২

দ্বিতীয় ওভারে এসে সুবিধা করতে পারেনি সাকিব আল হাসানও। একটি করে বাউন্ডারি এবং ওভার বাউন্ডারিতে ১৫ রান দেন এই টাইগার অলরাউন্ডার।

মাহেদীকে দিয়ে শুরু বাংলাদেশের

২০: ৩৫, জুন ২২

পেসাররা দুর্দান্ত ফর্মে থাকলেও এদিন স্পিনার শেখ মাহেদীর হাতে বল তুলে দেন অধিনায়ক শান্ত। প্রথম ওভারে ৮ রান খরচ করেন মাহেদী।

একাদশে নেই তাসকিন

২০: ১২, জুন ২২

এই ম্যাচে এক পরিবর্তন নিয়ে মাঠে নামছে বাংলাদেশ। তাসকিন আহমেদের পরিবর্তে একাদশে ফিরেছেন জাকের আলী।

অন্যদিকে অপরিবর্তীত একাদশ নিয়ে মাঠে নামছে ভারত।

একাদশ

২০: ০৫, জুন ২২

বাংলাদেশ একাদশ : তানজিদ হাসান, নাজমুল হোসেন (অধিনায়ক), লিটন দাস (উইকেটকিপার), সাকিব আল হাসান, তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ, জাকের আলী, মেহেদী হাসান, রিশাদ হোসেন, তানজিম হাসান ও মোস্তাফিজুর রহমান।

ভারতের একাদশ : রোহিত শর্মা (অধিনায়ক), বিরাট কোহলি, ঋষভ পান্ত, সূর্যকুমার যাদব, শিভাম দুবে, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, কুলদ্বীপ যাদব, আর্শদীপ সিং ও জসপ্রিত বুমরাহ।

টস

২০: ০০, জুন ২২

আন্টিগায় টস জিতে ভারতকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানিয়েছে বাংলাদেশ।

স্বাগতম

১৯: ৫৫, জুন ২২

সবাইকে স্বাগতম আরটিভির লাইভ স্কোর আপডেটে। আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটে নিজেদের দ্বিতীয় ম্যাচে কিছুক্ষণ পর মাঠে নামবে বাংলাদেশ। বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায় শুরু হবে ম্যাচটি।

মন্তব্য করুন

    আরও
    • লাইভ স্কোর আপডেট এর পাঠক প্রিয়