• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

রাজধানীতে অনুষ্ঠিত হলো ‘অস্ট্রেলিয়া এডুকেশন রোড শো’

আরটিভি নিউজ

  ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১৯:১৬

অস্ট্রেলিয়ায় উচ্চশিক্ষা গ্রহণে আগ্রহী শিক্ষার্থীদের জন্য রাজধানীতে অনুষ্ঠিত হলো ‘অস্ট্রেলিয়া এডুকেশন রোড শো-২০২৪’।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) গুলশানের রেনেসাঁ হোটেলে অনুষ্ঠিত হয়েছে অস্ট্রেলিয়াতে উচ্চশিক্ষা বিষয়ক এই আয়োজন।মেলার আয়োজন করে অস্ট্রেলিয়ান এডুকেশন টেকনোলজি কোম্পানি স্টাডিনেট।

স্টাডিনেট দীর্ঘ ১২ বছর ধরে বাংলাদেশে অস্ট্রেলিয়ায় উচ্চশিক্ষা নিয়ে কাজ করছে। অস্ট্রেলিয়ার উচ্চশিক্ষা বিষয়ক পরামর্শ দিতে তাদের রয়েছে দেশের সবচেয়ে বড় ও দক্ষ টীম। বাংলাদেশী শিক্ষার্থীদের অস্ট্রেলিয়াতে পড়াশোনার পথ আরো সহজ করতে অস্ট্রেলিয়ার প্রধম সারির বিশ্ববিদ্যালয়গুলোকে নিয়ে প্রতি বছর ই তারা নানা রকম আয়োজন করে থাকে যার অংশ হিসাবেই এই এডুকেশন রোড শো আয়োজন করা হয়েছে বলে আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়েছে।

মেলাটিতে অংশ নেয় অস্ট্রেলিয়ার শীর্ষস্থানীয় বিশ্ববিদ্যালয় ও শিক্ষা প্রতিষ্ঠানগুলো। এর মধ্যে উল্লেখযোগ্য বিশ্ববিদ্যালয়গুলো হলো ইউনিভার্সিটি অফ অ্যাডিলেড, ম্যাককুয়ারি ইউনিভার্সিটি, ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া , ইউনিভার্সিটি অব তাসমানিয়া, ফ্লিন্ডারস ইউনিভার্সিটি, ভিক্টোরিয়া ইউনিভার্সিটি , ইসিইউ এবং ন্যাভিটাসসহ আরো অনেকে।

মেলাটিতে উচ্চশিক্ষার জন্য আগ্রহী বিভিন্ন স্তরের শিক্ষার্থী, স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ের শিক্ষার্থী এবং কর্মজিবীরা অংশগ্রহণ করেন। তারা অস্ট্রেলিয়ার বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে পড়াশোনার সুযোগ, ভর্তির প্রক্রিয়া এবং স্কলারশিপের বিষয়ে গুরুত্বপূর্ণ তথ্য সংগ্রহ করেন। অস্ট্রেলিয়াতে পড়াশোনার বিভিন্ন সুযোগ সুবিধার কথা জানতে পেরে অনেকেই অস্ট্রেলিয়াতে পড়াশোনার অগ্রহ প্রকাশ করেছেন। এছাড়াও মেলাতে ব্রিটিশ কাউন্সিল এর পক্ষ থেকে আইলটিএস এর প্রশিক্ষন ব্যাবস্থা করা হয়।

যারা এই মেলায় উপস্থিত থাকতে পারেননি, তাদের জন্যও রয়েছে সুবিধা। তারা স্টাডিনেটের বনানী, ধানমন্ডি এবং চট্টগ্রাম অফিসে রোববার থেকে শুক্রবার সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত সরাসরি যোগাযোগ করে প্রয়োজনীয় তথ্য সংগ্রহ করতে পারবেন।

মন্তব্য করুন

Radhuni
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
লিভিংস্টোন ঝড়ে অস্ট্রেলিয়াকে হারাল ইংল্যান্ড
অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টিতে নেই বাটলার, নতুন অধিনায়ক কে?
সিডনিতে অস্ট্রেলিয়া বাংলাদেশ হেলথ ফোরামের আয়োজনে ফাদার্স ডে প্রোগ্রাম
বন্যার্তদের সহায়তায় ১০ লাখ ডলার দেবে অস্ট্রেলিয়া